বগি লাইনচ্যুত, ময়মনসিংহ-ভৈরব রুটে ট্রেন চলাচল বন্ধ

Slider জাতীয়

ময়মনসিংহ থেকে ছেড়ে যাওয়া চট্টগ্রামগামী ময়মনসিংহ এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে। আজ শনিবার সকাল ৭টা ৪০ মিনিটের দিকে নগরীর কেওয়াটখালি এলাকায় এ ঘটনা ঘটে। এর ফলে ময়মনসিংহ-ভৈরব রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে।

খবর পেয়ে লোকোসেডের কর্মীরা কাজ শুরু করেছেন। লাইনটি মেরামত শেষে উদ্ধারকারী ট্রেন গিয়ে দুর্ঘটনাকবলিত ট্রেনটি উদ্ধারে কাজ শুরু করবে বলে জানিয়েছেন ময়মনসিংহ লোকোসেডের ইনচার্জ আবদুর রহিম।

তিনি বলেন, ‌ময়মনসিংহ থেকে চট্টগ্রামগামী ময়মনসিংহ এক্সপ্রেস ট্রেন ময়মনসিংহ স্টেশন থেকে ছেড়ে কেওয়াটখালি এলাকায় পৌঁছালে একটি বগি লাইনচ্যুত হয়। লাইন মেরামত শেষে ট্রেনটি উদ্ধার করা হবে।

ময়মনসিংহ রেলওয়ে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দিন আহমেদ জানান, শনিবার সকাল ৯টার পর ময়মনসিংহ জংশন থেকে চট্টগ্রামগামী নাসিরাবাদ ৩৮ ডাউন ট্রেন শম্ভুগঞ্জ এলাকায় গেলে একটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। এরপর থেকে ময়মনসিংহ-ভৈরব রুটের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

বগি উদ্ধারে কেওয়াটখালী লোকোসেট থেকে উদ্ধারকারী ট্রেন পাঠানোর জন্য খবর দেওয়া হয়েছে। উদ্ধার কাজ শেষ হলেই আবারও ট্রেন চলাচল শুরু হবে বলে জানান ময়মনসিংহ রেলওয়ে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

এর আগে গত ১১ ডিসেম্বর সকালে ময়মনসিংহের বলাশপুর এলাকায় চট্টগ্রামগামী ময়মনসিংহ এক্সপ্রেসের একটি বগি লাইনচ্যুত হয়। এতে ময়মনসিংহ-গৌরীপুর রুটে ট্রেন চলাচল বন্ধ পড়ে। বগি লাইনচ্যুত হওয়ার তিন ঘণ্টা পর ময়মনসিংহ-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

জানতে চাইলে ময়মনসিংহের রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী নারায়ণ প্রসাদ সরকার বলেন, ছয় দিনের ব্যবধানে একই ট্রেনের একই বগির চারটি চাকা কাছাকাছি স্থানে লাইনচ্যুত হয়ে পড়েছে। এতে মনে হচ্ছে ট্রেনটির বগিরই সমস্যা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *