বিশ্বকাপে ১১ গোল করে বাতিস্তুতাকে ছাড়িয়ে গেলেন মেসি

Slider খেলা


আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে এর আগে সর্বোচ্চ ১০ গোল ছিল গ্যাব্রিয়েল বাতিস্তুতার। এতদিন ধরে এই স্ট্রাইকারই সর্বোচ্চ গোলে রাজত্ব করেছিলেন। তার সেই রেকর্ড এবার টপকে নিজের করে নিলেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

চলতি কাতার বিশ্বকাপে গ্রুপ পর্বে মেক্সিকোর বিপক্ষে গোল করে বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৮ গোল করা বিদায়ী কিংবদন্তি ডিয়াগো ম্যারাডোনাকে স্পর্শ করেছিলেন লিওনেল মেসি।

এরপর শেষ ষোলো ও কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়া এবং নেদারল্যান্ডসের বিপক্ষে একটি করে গোল ম্যারাডোনাকে ছাড়িয়ে গ্যাব্রিয়েল বাতিস্তুতার ১০ গোলের রেকর্ড স্পর্শ করেছিলেন। এবার সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচের প্রথম গোল করে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ডে সবাইকে ছাড়িয়ে গেলেন তিনি। ২০০৬ সালে নিজের প্রথম বিশ্বকাপে একটি গোল করেছিলেন মেসি। তবে ২০১০ সালের বিশ্বকাপে গোলের দেখা পাননি তিনি। ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে দলকে ফাইনালে তুলে করেন ৪ গোল। সবশেষ ২০১৮ আসরে একটি গোল করেন আর্জেন্টাইন সুপারস্টার। আর এবার কাতারে এখন পর্যন্ত মেসি করেছেন ৫টি গোল।

অন্যদিকে বাতিস্তুতা বিশ্বকাপে প্রথম গোল পান ১৯৯৪ সালে। সেই আসরে ৪ গোল করেছিলেন তিনি। ১৯৯৮ আসরে করেন ৫ গোল। নিজের তৃতীয় এবং শেষ বিশ্বকাপ ২০০২ আসরে একটি গোল পান বাতিস্তুতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *