৭ উইকেট হারিয়ে ধুকছে টাইগাররা

Slider খেলা


ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ৪১০ রানের পাহাড় সমান লক্ষ্য নিয়ে ব্যাট করছে টাইগাররা। এরই মধ্যে ২৮ ওভারে মাত্র ১৪৫ রানে ৭ উইকেট হারিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল।

চতুর্থ উইকেট ইয়াসির আলী রাব্বীকে হারানোর পর সাকিব আল হাসানে ভরসা পাচ্ছিল বাংলাদেশ। কিন্তু দলীয় ১২৪ রানের মাথায় কুলদ্বীপের বলে বোল্ড হয়ে ফিরে যান তিনি। মাত্র ৭ রানের জন্য হাফ সেঞ্চুরি মিস করেন এই অলরাউন্ডার। ৫০ বলে ৪টি চারে ৪৩ রান করেন তিনি। এর আগে দলীয় ১০৭ রানের মাথায় উমরান মালিকের বলে এলবিডব্লিউ হয়ে ফিরেন ইয়াসির। তিনি ৩০ বলে ২ চার ও ১ ছক্কায় ২৯ রান করে যান।

এ ছাড়া দলীয় ৭৩ রানের মাথায় আউট হন মুশফিকুর রহিম। মুশফিক ব্যক্তিগত ৭ রানে অক্ষর প্যাটেলের বলে বোল্ড হন। এনামুল হক বিজয় ব্যক্তিগত ৮ রানে ও অধিনায়ক লিটন কুমার দাস ব্যক্তিগত ২৯ রানে আউট হয়েছেন। প্রথম ৪ ওভারে ৩৩ রান তুলে ফেলেছিল বাংলাদেশ। কিন্তু চতুর্থ ওভারেই উইকেটের পতন ঘটে। অক্ষর প্যাটেলের বলে এক্সট্রা কাভার দিয়ে উড়িয়ে মারতে গিয়ে মোহাম্মদ সিরাজের হাতে ধরা পড়েন এনামুল হক বিজয়। তিনি ৭ বল খেলে ১ ছক্কায় ৮ রান করে যান।

এর আগে, টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতে সিরিজে টাইগারদের অধিনায়ক লিটন দাস। শেষ ম্যাচে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৪০৯ রান। এই ম্যাচে জিতলে হলে রেকর্ড গড়ে বাংলাদেশকে ৪১০ রান করতে হবে।

বোলিংয়ে বাংলাদেশের পক্ষে তাসকিন আহমেদ, সাকিব আল হাসান ও এবাদত হোসেন দুটি করে উইকেট পান। এ ছাড়া মেহেদি হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান একটি করে উইকেট নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *