জাতীয় পার্টির এমপিদের পদত্যাগ করতে বলল বিএনপি

Slider ফুলজান বিবির বাংলা

জাতীয় সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন বিএনপির সাতজন এমপি। আজ শনিবার রাজধানীর গোলাপবাগ মাঠে আয়োজিত দলটির গণসমাবেশ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

এবার জাতীয় সংসদ থেকে জাতীয় পার্টির এমপিদেরও পদত্যাগ করার আহ্বান জানানো হয়েছে। সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খান বলেন, ‘আমাদের সাতজন এমপি পদত্যাগ করেছেন। জাতীয় পার্টির সংসদ সদস্যদের বলব, আপনারাও পদত্যাগ করুন। পদত্যাগ করে জনগণের কাতারে চলে আসুন।’

দুপুরে রাজধানী গোলাপবাগ মাঠে গণসমাবেশে বক্তব্য দেওয়ার সময় আহমেদ আজম খান এ আহ্বান জানান।

আহমেদ আজম খান বলেন, ‘আগামী নির্বাচনে ভোট হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে। সরকারকে পদত্যাগ করতে হবে। শেখ হাসিনা ও তার সরকারের পদত্যাগের পর তত্ত্বাবধায়ক সরকার গঠিত হবে। সেই তত্ত্বাবধায়ক সরকারের অধীনের নির্বাচনে বিএনপি সরকার গঠন করবে।’

আজ গোলাপবাগের বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। সমাবেশ সঞ্চালনা করছেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও রফিকুল আলম মজনু।

সেই সমাবেশে এসে জাতীয় সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দেওয়া বিএনপির সাত এমপি হলেন ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উকিল আবদুস সাত্তার, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের হারুন অর রশীদ, বগুড়া-৬ আসনের গোলাম মোহাম্মদ সিরাজ, বগুড়া-৪ আসনের মোশাররফ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আমিনুল ইসলাম, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান জাহিদ ও সংরক্ষিত মহিলা আসনের রুমিন ফারহানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *