তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা, হাসপাতালে ঠান্ডাজনিত রোগীর ভিড়

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি


পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে। ইতোমধ্যে শীতে জ্বর, সর্দি ও শ্বাসকষ্টের প্রকোপ বেড়েছে।
শুক্রবার (৯ ডিসেম্বর) সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড হয়। এর আগে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রেকর্ড করা হয়েছিল ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা।

স্থানীয়রা জানান, তেঁতুলিয়ায় সন্ধ্যার পর থেকে সকাল অবদি কুয়াশাচ্ছন্ন থাকছে বিভিন্ন এলাকা। কুয়াশার সঙ্গে ঠান্ডা বাতাস শীতের তীব্রতা বাড়িয়ে দেয়। সূর্য উঠলেই ধীরে ধীরে কুয়াশা কেটে যায়। তবে ঠান্ডার প্রকোপ বেড়ে যায়। প্রতিদিন দুপুরে ঝলমলে কুয়াশা-মিশ্রিত রোদ উঠলেও উত্তাপ ছড়ায় না। এ ছাড়া শীতের কারণে বেড়েছে ঠান্ডাজনিত রোগ। জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্ট, ডায়রিয়া ও নিউমোনিয়ায় হাসপাতালগুলোতে ভিড় করছেন রোগীরা।

জেলার সিভিল সার্জন রফিকুল হাসান জানান, শীতে হাসপাতালে শিশু রোগী বেড়েছে। আমাদের চিকিৎসকরাও সেবা দিয়ে যাচ্ছে। কর্মসময়ের বাইরেও তারা অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। সবার সহযোগিতায় ভালোভাবে চিকিৎসা চলছে।

তিনি আরও জানান, মৌসুমে পঞ্চগড়ে সর্বনিম্ন তাপমাত্রা থাকে। এ সময় আবহাওয়া শুষ্ক থাকায় বাতাসে জীবাণুর পরিমাণ বেড়ে যায়। শীতজনিত রোগ হিসেবে অনেকেই জ্বর, সর্দি, কাশি, হাঁপানিতে ভুগছেন।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানান, বৃহস্পতিবার সকালে ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *