ভারতকে টানা ২ সিরিজ হারাল বাংলাদেশ

Slider খেলা


মেহেদী হাসান মিরাজের সেঞ্চুরির পর বোলারদের দাপটে ভারতকে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৫ রানে হারিয়েছে বাংলাদেশ। ফলে এক ম্যাচ বাকি থাকতেই ২-০ ব্যবধান সিরিজ ঘরে তুললেন লিটন দাসরা। টিম ইন্ডিয়ার বিপক্ষে এ নিয়ে টানা ২ ওয়ানডে সিরিজ জিতল টাইগাররা। সবশেষ ২০১৫ সালে মিরপুরেই ভারতকে ২-১ ব্যবধানে সিরিজ হারিয়েছিল বাংলাদেশ।

এদিন জয়টা অবশ্য বাংলাদেশের জন্য সহজ ছিল না। বিশেষ করে ৪৩তম ওভারে সাকিব আল হাসান শার্দুল ঠাকুরকে বিদায় করার পর যখন উইকেটে রোহিত শর্মা আসেন, বাংলাদেশ শিবিরে তখন থেকেই ভয় কাজ করে। ভারতীয় অধিনায়ক ফিল্ডিংয়ের সময় চোট পাওয়ার পর হাসপাতাল ঘুরে দলের নয় নম্বরে ব্যাটিংয়ে নামেন। পরে ইবাদত হোসেনের করা দলীয় ৪৬তম ওভারে দুটি ৬ ও একটি চারে ১৮ তোলেন। এই ওভারের আগে ভারতের জয়ের জন্য ৩০ বলে ৫৯ রান দরকার ছিল।

এরপরের ওভার মিরাজ প্রথম বল করে ইনজুরি নিয়ে মাঠের বাইরে চলে যান। তবে পরিবর্তে বল করতে আসা মাহমুদউল্লাহ পরের ৫ বলে মাত্র ১ রান দেন। মূলত ৪৮তম ওভারটিতে বড় বাজিমাত করে বাংলাদেশ। এ সময় স্ট্রাইকে থাকা মোহাম্মদ সিরাজ মোস্তাফিজুর রহমানের ৬ বল থেকে কোনো রান নিতে পারেননি।

কিন্তু ৪৯তম ওভারে ভারতের জয়ের জন্য ১২ বলে ৪০ রান দরকার হলে ঝড় তোলেন রোহিত। এ সময় দুটি ছক্কায় মোট ১৯ রান তোলেন। যদিও রোহিতের দুটি ক্যাচ ছেড়ে দেন ইবাদত ও আনামুল হক। শেষ বলে অবশ্য সিরাজকে বোল্ড করেন মাহমুদউল্লাহ।

শেষ ওভারে বাংলাদেশের জয়ের জন্য দরকার ১ উইকেট, আর ভারতে ২০ রান। তবে স্ট্রাইকে থাকা ভয়ঙ্কর রোহিত প্রথম ৫ বল থেকে দুটি ৪ ও একটি ছক্কায় ১৪ রান তোলেন। ফলে শেষ বলে জয়ের জন্য ৬ রান দরকার পরে। কিন্তু মোস্তাফিজের দারুণ এক ইয়র্কারে কোনো রকম ব্যাটে লাগাতে পারেন রোহিত। তিনি রানও নেননি। বাংলাদেশ জয়ের আনন্দে ভাসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *