২০২৪ এর জানুয়ারিতে জাতীয় নির্বাচন : প্রধানমন্ত্রী

Slider জাতীয়

জাতীয় নির্বাচন হবে ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে। বুধবার (৭ ডিসেম্বর) কক্সবাজারে আওয়ামী লীগের জনসভায় এ কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, মানুষ পুড়িয়ে মারা ও ধ্বংস করা ছাড়া বিএনপি কিছুই করতে পারে না। তাই উন্নয়ন ধরে রাখতে নৌকায় ভোট দিতে বলেন প্রধানমন্ত্রী।

সমুদ্রের শহরে এমন জনস্রোত শেষবার দেখা গিয়েছিলো ২০১৭ সালের ৬ মে প্রধানমন্ত্রীর সফরে। সময়ের পরিক্রমায় বদলে যাওয়া পর্যটন নগরীতে আবারো সরকারপ্রধান। তাকে একনজর দেখতে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ঢল নামে উচ্ছ্বসিত জনতার।

অপেক্ষার প্রহর শেষ হয় বেলা পৌনে চারটায় জনসভা মাঠে আসেন প্রধানমন্ত্রী। হাত নেড়ে শুভেচ্ছা জানান তিনি।

শুরুতেই প্রায় ২ হাজার কোটি টাকা ব্যয়ে, এই জেলার উন্নয়নে আরও ৩৩ প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি স্থাপন করেন প্রধানমন্ত্রী। ২৮ মিনিটের দীর্ঘ বক্তব্যে আওয়ামী লীগ সভাপতি টানা তিন মেয়াদে এ অঞ্চলের উন্নয়ন চিত্র তুলে ধরেন। বলেন, আওয়ামী লীগ ছাড়া কোন সরকার কক্সবাজারের উন্নয়ন করেনি।

হত্যা-লুটপাটের জন্য বিএনপি জামায়াতের কঠোর সমালোচনা করেন শেখ হাসিনা। তার অভিযোগ, বিএনপির আন্দোলন হলো মানুষ পুড়িয়ে মারা। প্রধানমন্ত্রী বলেন, ‘জামায়াত-বিএনপি এই দেশের মানুষকে কী দিয়েছে? মানুষ খুন, মানি লন্ডারিং, বোমাবাজি এসব দিয়েছে তারা দেশকে। খালেদা জিয়া এতিমের টাকা মেরে দিয়েছে। তার কারাদণ্ড হয়েছে। তারেক রহমানেরও কারাদণ্ড হয়েছে।’

জনসভায় উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আগামী নির্বাচনে আবারো নৌকা মার্কায় ভোট দিতে কক্সবাজারবাসীর ওয়াদা চান প্রধানমন্ত্রী।

এর আগে বুধবার (৭ ডিসেম্বর) সকালে ঢাকা থেকে হেলিকপ্টারে পর্যটন নগরী কক্সবাজারের ইনানীতে আসেন প্রধানমন্ত্রী। এরপর পাটুয়ারটেকস্থ বঙ্গোপসাগরে আন্তর্জাতিক নৌ-শক্তি প্রদর্শন অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *