প্রেসক্লাবের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ হবে!

Slider জাতীয় ঢাকা

image_53226_0_44866

ঢাকা: কোনো যোগ্য অডিট ফার্মের মাধ্যমে জাতীয় প্রেসক্লাবের অনিয়ম-দুর্নীতি তদন্ত করে শ্বেতপত্র প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে নতুন ব্যবস্থাপন‍া কমিটি। রোববার ক্লাবের সভাকক্ষে নতুন সভাপতি শফিকুর রহমানের নেতৃত্বে অনুষ্ঠিত সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এ লক্ষ্যে ক্লাব কোষাধ্যক্ষ শ্রী কার্তিক চাটার্জিকে আহ্বায়ক, সিনিয়র সদস্য আজিজুল ইসলাম ভূঁইয়া এবং দুই যুগ্ম সম্পাদক ইলিয়াস খান ও আশরাফ আলীকে সদস্য করে এ সংক্রান্ত সাব-কমিটি গঠন করা হয়।

এছাড়া ৩০ ও ৩১ মে কমিটি রুমে অনুষ্ঠিত সভায় আরো কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়।

যারা সদস্যপদ পাওয়ার যোগ্য তাদেরকে সদস্য পদ দেওয়া এবং এই প্রক্রিয়া অব্যাহত রাখারও সিদ্ধান্ত নেয় নতুন কমিটি। আরো নেয় দীর্ঘদিনের প্রক্রিয়ায় চূড়ান্তভাবে বাছাইকৃতদের ব্যাপারে ত্বড়িৎ ফায়সালার সিদ্ধান্ত।

এ লক্ষ্যে ক্লাবের সিনিয়র সহ-সভাপতি মনজুরুল আহসান বুলবুলকে আহ্বায়ক করে বাছাই উপ-কমিটি গঠন করা হয়। এ কমিটিতে সদস্যরা হলেন- সিনিয়র সদস্য শ্যামল দত্ত, মোল্লা জালাল, সরদার ফরিদ আহমদ, যুগ্ম-সম্পাদক ইলিয়াস খান ও আশরাফ আলী।

এর বাইরে সার্বিক শৃঙ্খলা রক্ষায় ক্লাবের প্রবেশ গেটগুলোতে পেশাদার সিকিউরিটি দেয়ার সিদ্ধান্ত হয়। সার্বিক বিবেচনায় অপচয় রোধ করে খাবারের দাম সহনীয় পর্যায়ে রাখার সিদ্ধান্ত হয়। ১ জুন থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

এদিকে বিএফউজে (একাংশ) সভাপতি শওকত মাহমুদের সভাপতিত্বে রোববার জাতীয় প্রেসক্লাবে এক সভা হয়। তাদের সভায় উল্লেখ করা হয়, নির্বাচন না হওয়া পর্যন্ত তারাই বৈধ কর্মকর্তা।

নির্বাচনবিহীন সদ্য ঘোষিত কমিটিকে তারা অবৈধ বলে আখ্যায়িত করে বলেন, দ্রুতই নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *