সাকিবের ফাইফারে ভীষণ চাপে ভারত

Slider খেলা

বাংলাদেশের হয়ে সর্বশেষ দক্ষিণ সফরে ওয়ানডে ফরম্যাটে মাঠে নেমেছিলেন সাকিব আল হাসান। মার্চের সেই ওয়ানডে সিরিজের পর গত ৯ মাসে একবারও ৫০ ওভারের ক্রিকেট খেলতে মাঠে নামেননি সাকিব। তবে তাতে এই ফরম্যাটের ক্রিকেটে সাকিবের দাপট একফোঁটাও কমেনি।

সাকিবের সেই দাপটে এবার পুড়ছে ভারত। মিরপুরের শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সাকিব তাণ্ডবে দিশেহারা ভারতীয় দল। এখন পর্যন্ত ৭ ওভারে টাইগার ক্রিকেটের এই পোস্টার বয় তুলে ফেলেছেন ৫ উইকেট। এছাড়াও ক্যাচও নিয়েছেন তিনি। আর তাতে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারত ৩৫ ওভারে ৮ উইকেট হারিয়ে করতে পেরেছে ১৫৮ রান।

মিরপুরে এদিন সাকিব শুরু থেকে বল হাতে ছিলেন ভীষণ সফল। ভারতীয় ইনিংসের ১১তম ওভারের সময় প্রথম বল হাতে নেন সাকিব। আর সেই ওভারেই দুই উইকেট তুলে নিয়ে শুরু সাকিবের।

ফেরান দুই ভারতীয় তারকা ব্যাটসম্যান রোহিত শর্মা (২৩ রান) এবং বিরাট কোহলিকে (৯ রান)। এরপর ইনিংসের ৩৩তম ওভারে আবারও বোলিংয়ে এসে দলকে ব্রেক থ্রু এনে দেন সাকিব। ফেরান ওয়াশিংটন সুন্দরকে (১৯ রান)। একই স্পেলের পরের ওভারে এসে আবারও ২ উইকেট তুলে নেন টাইগার ক্রিকেটের এই পোস্টার বয়।

একই ওভারে শার্দুল ঠাকুর এবং দীপক চাহারকে ফিরিয়ে ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ ফাইফার তুলে নেন সাকিব। এর মাঝে অবশ্য এবাদতের বলে দারুণ এক ক্যাচও নেন এই ক্রিকেটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *