করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা আবারও বেড়েছে

Slider জাতীয়

করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা আবারও বেড়েছে। গত এক মাসের মধ্যে করোনায় মৃতের সংখ্যা এক হাজার অতিক্রম করেছে আজ। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে ১০৩০ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ২৯ হাজার ৭২৯ জনের।

এ সংখ্যা নিয়ে করোনার শুরু থেকে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ লাখ ৪৫ হাজার ১০৯ জনে। অন্যদিকে শনাক্ত ৬৪ কোটি ৯৩ লাখ ১০ হাজার ২৩৫ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে জাপানে। আর শনাক্তের দিক দিয়েও শীর্ষে জাপান। এরপরই আছে ফ্রান্স, দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্র।
করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে রোববার (৪ ডিসেম্বর) এ তথ্য জানা গেছে।

যুক্তরাষ্ট্রে গত একদিনে ১৪৯ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে দেশটিতে শনাক্ত হয়েছে ৩২ হাজার ৭২৪ জন। এ করে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে মৃত্যু হয়েছে ১১ লাখ ৬ হাজার ৬০৭ জনের। আর শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৭ লাখ ৮৭ হাজার ৭৭৯ জনে।

ফ্রান্সে এ সময়ে মৃত্যু হয়েছে ৬৭ জনের। আর শনাক্ত হয়েছে ১ লাখ ৫৯ হাজার ৯৩ জন। অন্যদিকে জার্মানিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮৯ জনের। আর শনাক্ত হয়েছে ২৭ হাজার ৮৪১ জন।

ব্রাজিলেও বেড়েছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ১৩১ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে শনাক্ত হয়েছে ৩৯ হাজার ২৫১ জন।

দক্ষিণ কোরিয়ায় গত একদিনে করোনা শনাক্ত হয়েছে ৫২ হাজার ৯৮৭ জনের। আর মৃত্যু হয়েছে ৫৩ জনের। এছাড়া জাপানে এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৮৭ জনের। এবং শনাক্ত হয়েছে ১ লাখ ৯ হাজার ৯২৮ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *