পর্তুগাল-দ. কোরিয়া: প্রথমার্ধে সমতা

Slider খেলা


কাতার বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হয়েছে পর্তুগাল। যেখানে প্রথমার্ধ শেষে ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছেড়েছে দুদল। পর্তুগাল আগেই শেষ ষোলো নিশ্চিত করেছে। তবে টিকে থাকার লড়াইয়ে জয়ের বিকল্প নেই এশিয়ার দেশটির। পাশাপাশি অন্য ম্যাচের ফলের দিকেও তাকিয়ে থাকতে হবে।

শুক্রবার এডুকেশন সিটি স্টেডিয়ামে বিশ্বকাপের ‘এইচ’ গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচে মুখোমুখি হয় দুদল। যেখানে হার এড়ালেই গ্রুপ সেরা হবে পর্তুগাল।

এদিন পঞ্চম মিনিটে প্রথম সুযোগেই এগিয়ে যায় আগের ম্যাচ থেকে ছয়টি পরিবর্তন এনে খেলতে নামা পর্তুগাল। দিয়োগো দালোতের কাট-ব্যাকে ছয় গজ বক্সের মুখ থেকে শটে ঠিকানা খুঁজে নেন রিকার্দো হর্তা।

ম্যাচের ১৭তম মিনিটে কোরিয়ার কিম জিন-সু গোল করলেও অফসাইডের কারণে তা বাতিল হয়ে যায়। তবে ১০ মিনিট পরেই সমতায় ফেরে দলটি। কর্নার ক্লিয়ার করতে না পারা পর্তুগাল অর্ধে বল ক্রিস্টিয়ানো রোনালদোর পিঠের ওপরে পড়ে সেখান থেকে জালে পাঠান ডিফেন্ডার কিম ইয়ং-খুয়ান।

দুই মিনিট পর গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি রোনালদো। তার প্রচেষ্টা এগিয়ে এসে রুখে দেন কিম সিউং-জু। ৩৩তম মিনিটে দালোতের শট ঝাঁপিয়ে ঠেকান তিনি।

খেলার ৪২তম মিনিটে আরও একটি সুযোগ হারান রোনালদো। বক্সের বাইরে থেকে ভিতিনিয়ার শট গোলরক্ষক ঠেকানোর পর তার হেড লক্ষ্যে যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *