জামিন পাননি সালাহউদ্দিন আহমদ

Slider ফুলজান বিবির বাংলা

77052_sal

 

 

 

 

জামিন পাননি বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদ। আজ শুক্রবার শিলংয়ের প্রথম শ্রেণীর বিচারিক আদালতে দু’পক্ষের শুনানি শেষে জামিন নাকচ করেন আদালত। নেগ্রিমস হাসপাতালে চিকিৎসাধীন সালাহউদ্দিনের অনুপস্থিতিতে এ শুনানী হয়।

শিলংয়ে অবস্থানরত বিএনপির সহ দফতর সম্পাদক আবদুল লতিফ জনি নয়া দিগন্তকে বলেন, বিকেল চারটার দিকে শুনানি শুরু হয়। সরকারপক্ষ ও আসামিপক্ষের আইনজীবীরা শুনানিতে অংশ নেন। সরকার পক্ষের কৌশলীরা সালাহউদ্দিন সম্পর্কে তদন্তের জন্য আরো সময়ের আবেদন করলে জামিন নাকচ করা হয়। একইসাথে আইনী হেফাজতে অসুস্থ সালাহউদ্দিনকে চিকিৎসা দেয়ার নির্দেশ দেয়া হয়।

সালাহউদ্দিন আহমদের জামিন চেয়ে গত ২২ মে তার স্ত্রী হাসিনা আহমদ প্রথম শ্রেণীর বিচারিক আদালতে আবেদন করেন। উন্নত চিকিৎসার জন্য তিনি এ আবেদন জানান। ওই দিন সরকারপক্ষের কৌঁসুলি জামিনের বিরোধিতা করেন। বিচারক মামলার নথি আদালতে জমা দেয়ার নির্দেশ দিয়ে ২৯ মে শুনানির দিন ধার্য করেন।

আইনি হেফাজতে নেয়ার পর আজ তৃতীয় দিনের মতো মেঘালয়ের শিলংয়ের নেগ্রিমস হাসপাতালে রয়েছেন বিএনপির নেতা সালাহউদ্দিন আহমদ। শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় নেগ্রিমসের চিকিৎসকেরা তাকে হাসপাতালে পর্যবেক্ষণে রাখার পক্ষে মত দিয়েছেন।

নেগ্রিমসের পরিচালক এ জে এহেনগার সাংবাদিকদের জানান, বুকের ব্যথার পাশাপাশি ডায়রিয়ায় ভুগছেন সালাহউদ্দিন আহমদ। শারীরিক অবস্থার উন্নতি না হওয়া পর্যন্ত তার জন্য গঠিত চিকিৎসকদের বোর্ড তাকে হাসপাতালে রাখতে চাইছে।

গত বুধবার দুপুরে শিলংয়ের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কে এম নংভি বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিনকে দুই সপ্তাহের জন্য আইনি হেফাজতে (কারাগারে) পাঠানোর নির্দেশ দেন। কারাগারে পাঠানোর ছয় ঘণ্টার মাথায় অসুস্থ হয়ে পরলে বুধবার রাতেই তাকে আবার নেগ্রিমস হাসপাতালে পাঠানো হয়।

 

– See more at: http://www.dailynayadiganta.com/detail/news/26454#sthash.sAXZXkSJ.dpuf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *