নেইমারকে নিয়ে বড় সুসংবাদ দিল ব্রাজিল

Slider খেলা


নেইমার জুনিয়রকে ব্রাজিল ফুটবল দলের পোষ্টারবয় বলা হয়। গত দুই বিশ্বকাপে সময়ের অন্যতম সেরা এই ফরোয়ার্ডকে ঘিরেই নিজেদের হেক্সা মিশনে গিয়েছিল সেলেসাওরা। তবে বিশ্ব মঞ্চে বার বার ফাউলের শিকার হয়ে পড়েন ইনজুরির কবলে। যার দরুণ শিরোপার স্বপ্নও জলাঞ্জলি দিতে হয়েছে রেকর্ড পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

এবার কাতার বিশ্বকাপেও ব্রাজিল দলের ২৬ সদস্যের দলে রয়েছেন নেইমার। তবে নিজেদের হেক্সা মিশনে একা তারকা এই ফরোয়ার্ডের ওপর নির্ভর করছেন না কোচ তিতে। তবে তিনি যে দলের গুরুত্বপূর্ণ সদস্য নেইমার, তাতে শঙ্কা নেই কারোই। কিন্তু এবারের মৌসুমে পিএসজির হয়ে উড়তে থাকা নেইমার সার্বিয়ার বিশ্বকাপের প্রথম ম্যাচেই ইনজুরিতে পড়ে যান। যার কারণে এবারের বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার শঙ্কায় ছিল ভক্ত সমর্থকরা।

আপাতত বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার শঙ্কা কেটে গেলেও গ্রুপ পর্বের পরের দুই ম্যাচে মাঠে নামতে পারবেন না নেইমার। ডান পায়ের গোড়ালি মচকে যাওয়ায় নেইমারকে নিয়ে বেশ সাবধানে রয়েছে ব্রাজিল। তবে চোট কাটিয়ে বিশ্বকাপে ফিরতে মরিয়া নেইমার নিজেও। তবে যাই হোক, ব্রাজিল নকআউট পর্বে জায়গা করে নিলে মাঠে ফিরতে পারবে বলে জানিয়েছে আন্তর্জাতিক সব গণমাধ্যম।

তবে এবার চোটাক্রান্ত নেইমারকে নিয়ে আশার কথা শুনিয়েছে ব্রাজিলের গণমাধ্যম ‘গ্লোবো স্পোত’। যেখানে তারা বলেছে, ডান পায়ের গোড়ালির ফুলে যাওয়া অংশের চোট থেকে আস্তে আস্তে সেরে উঠছেন নেইমার। এজন্য রোববার (২৭ নভেম্বর) থেকে হাঁটাও শুরু করে দিয়েছেন তিনি।

তবে নেইমারকে নিয়ে কোনো ধরনের ঝুঁকি নিতে রাজি নয় ব্রাজিলিয়ান দলের সঙ্গে থাকা ডাক্তাররা। তাই চোট থেকে সেরে উঠলেও মাঠে নামতে পারছেন না তিনি। হেঁটে সুস্থ অনুভব করলে আস্তে আস্তে ছোটখাটো দৌড় শুরু করে নিজেকে ম্যাচ খেলার জন্য ফিট করবেন তিনি।

ফলে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে না পাওয়া গেলেও ক্যামেরুনের বিপক্ষে দেখা যেতে পারে নেইমারকে। কিন্তু সরাসরি নকআউট পর্বেই পুরোপুরি ফিট নেইমারকে মাঠে নামাতে চায় সেলেসাওরা। তাই নেইমারকে ছাড়া ব্রাজিল সুইসদের বিপক্ষে কতটা ভালো খেলে সেটাই এখন দেখার বিষয়।

তবে নেইমারের সঙ্গে ইনজুরিতে পড়েছেন রাইটব্যাক দানিলো ও মিডফিল্ডার লুকাস পাকেতা। ফলে সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচে একাদশে বড় পরিবর্তন আসতে যাচ্ছে। ফলে সার্বিয়ার বিপক্ষে দুর্দান্ত খেলা ব্রাজিল দল, বাকি দুই ম্যাচে কি করে এটাই এখন দেখার বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *