সুনামগঞ্জে শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

Slider জাতীয়


শুক্রবার (২৫ নভেম্বর) বিকেলে সুনামগঞ্জ জেলা প্রশাসন ও জেলা পুলিশের সঙ্গে শ্রমিক নেতাদের বৈঠকের পর ধর্মঘট প্রত্যাহার করা হয়।
সুনামগঞ্জ জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেজাউল করিম বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় ওয়েজখালী এলাকার সড়ক থেকে শ্যামলী, মামুন ও সাকিল পরিবহনের তিনটি বাস পুলিশ লাইন্সে নিয়ে আটকে রাখা হয়। এ জন্য বৃহস্পতিবার সন্ধ্যা থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়।

এরপর শুক্রবার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে মিটিংয়ে বসেছিলাম। সেখানে জেলা প্রশাসক ও পুলিশ সুপার উপস্থিত ছিলেন। আমরা জানিয়েছি বাস টার্মিনালে লোকাল বাসই রাখার জায়গা হয় না। এর মধ্যে আন্তজেলা বাস রয়েছে ৮০টির বেশি। এই বাসগুলো টার্মিনালে রাখার কোনো ব্যবস্থা নেই। আমরা বাস টার্মিনালের পুকুর ভরাট করে টার্মিনাল বড় করার দাবি জানিয়েছি। সেই দাবি তারা মেনেছেন। বাস টার্মিনাল বড় না করা পর্যন্ত আমরা সড়কের ওপর গাড়ি রাখতে পারব সেটিও মেনেছেন। তাই পরিবহন ধর্মঘট প্রত্যাহার করেছি।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, বাস ধর্মঘট নিয়ে আজ বিকেলে পরিবহন শ্রমিক নেতাদের সঙ্গে বসেছিলাম। তারা কিছু দাবি জানিয়েছেন। সড়কের শৃঙ্খলা রক্ষা করতে আমরা সেগুলো বাস্তবায়ন করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *