ব্রাজিলকে ছাড়িয়ে যেতে বুধবার মাঠে নামছে আর্জেন্টিনা

Slider খেলা


কাতারে বিশ্বকাপ ফুটবলকে কেন্দ্র করে বিশ্বের সেরা খেলোয়াড় লিওনেল মেসি সোমবার (১৪ নভেম্বর) আবুধাবিতে আর্জেন্টিনা দলের সঙ্গে যোগ দিয়েছেন। বিশ্বকাপের মহাযজ্ঞে নামার আগে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে একটি প্রীতি ম্যাচে অংশ নেবে আলবিসেলেস্তেরা। তবে ম্যাচে মেসি খেলবেন কিনা তা এখনো নিশ্চিত নয়।

আগামীকাল বুধবার (১৬ নভেম্বর) আরব আমিরাতের মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়াম ম্যাচটি বাংলাদেশ সময় শুরু হবে রাত সাড়ে ৯টায়। এ ম্যাচে জয় পেলে কিংবা ড্র করলে ব্রাজিল, আলজেরিয়া ও স্পেনকে ছাড়িয়ে যাবে মেসিরা। এ ম্যাচে জয় অথবা ড্র করলে টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়বে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তখন তাদের সামনে থাকবে শুধু ইতালি। এখন পর্যন্ত ইতালি সর্বোচ্চ ৩৭ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড ধরে রেখেছে।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের সংবাদ অনুযায়ী, সোমবার (১৪ নভেম্বর) সকালেই আমিরাতে পৌঁছে দলের অনুশীলনেও যোগ দেয়ার কথা রয়েছে মেসির। অধিনায়ক আবুধাবিতে পৌঁছানোর আগেই পৌঁছেছেন দলের ১০ ফুটবলার।

যেখানে রয়েছেন লিয়েন্দ্রো পারাদেস, আনহেল ডি মারিয়া এবং নিকোলাস তাগলিয়াফিকোদের মতো খেলোয়াড়রা। মেসি পৌঁছানোর কয়েক ঘণ্টার মধ্যে লন্ডন থেকে একটি ফ্লাইটে সংযুক্ত আরব আমিরাতে অবতরণ করেছেন ক্রিশ্চিয়ান রোমেরো।

তার কিছুক্ষণ পর রদ্রিগো দি পল ও নাহুয়েল মোলিনা (অ্যাথলেটিকো দি মাদ্রিদ থেকে) এবং জেরোনিমো রুলি ও হুয়ান ফয়েথের (ভিয়ারিয়াল থেকে) সঙ্গে জার্মানি থেকে এজাকুয়েল পালাসিয়সও আরব আমিরাতে অবতরণ করেছে বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

সোমবারই ইতালি, পর্তুগালসহ অন্যান্য দেশ থেকে খেলোয়াড়রা আমিরাতে পৌঁছবেন বলে বলে আশা করা হচ্ছে। যেখানে জোয়াকিন কোরেয়া, লাউতারো মার্তিনেজ, নিকো গঞ্জালেজ, পাওলো দিবালা, এনজো ফার্নান্দেজ, নিকোলাস ওতামেন্দি, পাপু গোমেজ, মার্কোস আকুনা এবং গঞ্জালো মন্টিয়েলরা থাকবেন।

আর্জেন্টিনার ক্যাম্পে এবার সবার যোগ দিয়েছেন গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানি। আর্জেন্টিনা থেকে কোচিং স্টাফদের সঙ্গেই চলে আসেন তিনি। এরপর বেতিসের খেলোয়াড়রা যোগ দেন, যেখানে ছিলেন গুইদো রদ্রিগেজ এবং জার্মান পেজেলা। আগামী ২০ নভেম্বর থেকে শুরু হচ্ছে এবারের বিশ্বকাপ। আর্জেন্টিনার বিশ্বকাপ মিশন শুরু হবে এর দুই দিন পর। ২২ নভেম্বর সৌদি আরবের মুখোমুখি হবে দলটি।

এরপর ২৭ নভেম্বর মেক্সিকো ও ১ ডিসেম্বর পোল্যান্ডের মোকাবেলা করবে আলবিসেলেস্তেরা। তবে এর আগে ১৬ নভেম্বর আবুধাবিতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *