দেশে কোনো দুর্ভিক্ষ হবে না: প্রধানমন্ত্রী

Slider রাজনীতি


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের প্রেক্ষাপটে বৈশ্বিক জ্বালানি, আর্থিক ও খাদ্য সংকটের প্রসঙ্গ টেনে শেখ হাসিনা বলেন, আমাদের পরনির্ভনশীল থাকলে হবে না। আত্মনির্ভশীল হতে হবে।বাংলাদেশে কোনো দুর্ভিক্ষ হবে না। আমাদের অর্থনীতি যথেষ্ট শক্তিশালী। বিটিভি

শুক্রবার (১১ নভেম্বর) বিকাল পৌনে ৫টার দিকে যুবলীগের সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী যুবলীগের ৫০ বছর পূর্তি ও সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত যুব মহাসমাবেশে দেয়া বক্তব্যে এ কথা বলেন প্রধামন্ত্রী।

তিনি বলেন, মানুষের হাতে হাতে ডিজিটাল ফোন দিয়েছে আওয়ামী লীগ। আর বিএনপি সব কিছু চুরি করেছে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এখানে তরুণদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। এসময় যুবকদের দেশ গড়ার কাজে মনোযোগী হতে আহ্বান জানিয়ে যুবলীগের উদ্দেশে দিকনির্দেশনা মূলক বক্তব্য দেন। তিনি আশা প্রকাশ করে বলেন, যুবলীগ উন্নত বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে। যুবকরাই দেশের শক্তি। যুবকদের দেশ গড়ার কাজে মনোযোগী হতে হবে।

করোনার সময় যুবলীগসহ সব সহযোগী সংগঠনের সদস্যরা কৃষকদের ধান কেটে দিয়েছে উল্লেখ করে যুবলীগকর্মীদের তিনি সারাদেশে বিনাচাষে পড়ে থাকা জমিতে চাষাবাদের ব্যবস্থা নিতে আহ্বান জানান। পাশাপাশি সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকের সঙ্গে যুবকরা যেন জড়াতে না পারে সেজন্য যুবলীগকে সতর্ক থাকার পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

বক্তব্যে বিএনপিকে সন্ত্রাসী সংগঠন আখ্যা দিয়ে তিনি বলেন, বিএনপির মতো দুর্নীতিগ্রস্ত দলের মুখে আওয়ামী লীগের সমালোচনা শোভা পায় না।

এর আগে দুপুর দুইটা ৩৫ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাবেশস্থলে উপস্থিতি হন। আসন গ্রহণ করার পর বঙ্গবন্ধু কন্যা যুবলীগের ওয়েবসাইট উদ্বোধন করেন। জাতীয় সংগীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। দুপুর দুইটা ৪০ মিনিটে পায়রা ও বেলুন উড়িয়ে সমাবেশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। সভা মঞ্চে ফুল দিয়ে বরণ করে নেন পরশ এবং মাইনুল হোসেন খান নিখিল। প্রধানমন্ত্রীর হাতে তারা ক্রেস্ট তুলে দেন।

যুবলীগের সুবর্ণজয়ন্তী উপলক্ষে মহাসমাবেশ ঘিরে মিছিলে মিছিলে মুখরিত হয়ে উঠেছে ঢাকার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের এলাকা। বেলা আড়াইটায় সমাবেশ শুরুর কথা থাকলেও সকাল ৯টা থেকেই যুব নেতা-কর্মীরা আসতে শুরু করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মনির নেতৃত্বে ১৯৭২ সালের এই দিনে যাত্রা শুরু হয় যুবলীগের। বহু চড়াই উৎরাই পেরিয়ে সংগঠনটি আজ পা রেখেছে ৫০ বছরে। ফজলুল হক মনি ছিলেন যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *