রাতে সমাবেশস্থল পরিদর্শন করেছেন মির্জা ফখরুল

Slider রাজনীতি
রাতে সমাবেশস্থল পরিদর্শন করলেন মির্জা ফখরুল

আজ রংপুরের কালেক্টরেট ঈদগাহ মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। তাই আগেরদিন রাতেই সমাবেশস্থল পরিদর্শন করলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২৮ অক্টোবর) রাত ১০টার দিকে মঞ্চে ওঠেন মির্জা ফখরুল। এ সময় মাঠে অবস্থান নেয়া কর্মীদের হাত নেড়ে সাধুবাদ জানান তিনি। তবে গণমাধ্যমের সামনে কথা বলতে রাজি বিএনপির মহাসচিব।

এদিকে সমাবেশের একদিন আগেই বিএনপির নেতাকর্মীদের আগমনে কানায় কানায় ভরে গেছে সমাবেশস্থল।

রংপুর জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম বলেন, এই সমাবেশে যোগ দিতে আগের দিনই সমাবেশস্থলে এসে উপস্থিত হয়েছেন দলটির কয়েক হাজার নেতাকর্মী। তাই আগের রাতেই সমাবেশস্থল কানায় কানায় পূর্ণ হয়েছে।

তিনি বলেন, রংপুরের আট জেলায় ধর্মঘটের কারণে বাস চলাচল বন্ধ থাকায় শুক্রবার (২৮ অক্টোবর) সকাল থেকে নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে থাকেন। সেখানে আসা নেতাকর্মীদের জন্য নগরীর ২০টি স্কুল মাঠে অস্থায়ী প্যান্ডেল তৈরি করা হয়েছে। এসব প্যান্ডেলে অবস্থান করছেন দলটির কয়েক হাজার নেতাকর্মী।

এদিকে শুক্রবার ভোর থেকে চলছে পরিবহন মালিক সমিতির ডাকা বাস ধর্মঘট। ধর্মঘট চললেও বিভাগের আট জেলা, বিশেষ করে ঠাকুরগাঁও, পঞ্চগড়, দিনাজপুর, গাইবান্ধা ও লালমনিরহাট জেলার বিভিন্ন উপজেলা থেকে ট্রাক বাস ভাড়া করে এবং ট্রেনযোগে রংপুরে এসে পৌঁছেছেন হাজার হাজার নেতাকর্মী। তারা নগরীর বিভিন্ন অস্থায়ী ক্যাম্পে অবস্থান নেন। আবার অনেকে এসেছেন মোটরসাইকেল যোগে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *