ঘূর্ণিঝড় সিত্রাংয়ে ড্রেজারডুবি : ৭ শ্রমিকের মরদেহ উদ্ধার

Slider জাতীয়


চট্টগ্রামের মিরসরাই উপজেলায় সাগরে ড্রেজার ডুবে নিখোঁজ আট শ্রমিকের মধ্যে আরও দুজনের মরদেহ করেছেন ফায়ার সার্ভিস।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৯টায় শাহিন মোল্লা (৩৫) ও সাড়ে ৯টায় তারেক মোল্লার (২৮) মরদেহ উদ্ধার করা হয়।

জানা গেছে, চট্টগ্রামের মিরসরাই উপজেলার ১৬ নম্বর সাহেরখালি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের বসুন্ধরা এলাকায় বেড়িবাঁধ থেকে এক হাজার ফুট গভীরে সাগরের মাঝে বালু উত্তোলনের ড্রেজার মেশিন রাখা ছিল। পরে সোমবার রাতে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কবলে পড়ে আট শ্রমিক নিখোঁজ হন।

এদিকে তাদের মধ্যে আব্দুল হক মোল্লার ছেলে মাহমুদ মাহমুদ মোল্লা, আনিচ মোল্লার দুই ছেলে ইমাম হোসেন মোল্লা ও শাহিন মোল্লা, রহমান ফকিরের দুই ছেলে মো. আল-আমিন ফকির ও তারেক মোল্লা, নুরু সরদারের ছেলে আলম সরদার ও সেকান্দার বারীর ছেলে মো. জাহিদ বারীর মরদেহ উদ্ধার হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন ইউসুফ আলী হাওলাদারের ছেলে বশর হাওলাদার। তারা সবাই পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠি গ্রামের বাসিন্দা।

চট্টগ্রামের আগ্রাবাদ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ হারুন পাশা বলেন, এখন পর্যন্ত সাতজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আশাকরি নিখোঁজ অপর এক শ্রমিকের মরদেহও পেয়ে যাবো। আমাদের ডুবুরিদল তৎপরতা অব্যাহত রেখেছে।

এ বিষয়ে মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার সকালে আরও দুই শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও পর্যন্ত সাতজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বাকি একজনকে উদ্ধারের চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *