গাজীপুরে মোতাহার মোল্লা জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত

Slider গ্রাম বাংলা

গাজীপুর: জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মটরসাইকেল প্রতীকের মোতাহার হোসেন মোল্লাহ চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।

তিনি পেয়েছেন ৩৬০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীক নিয়ে মোঃ মোকসেদ আলম পেয়েছেন ২৬২ ভোট।

সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে টানা ২টা পর্যন্ত গাজীপুর জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে সারাদেশের ৫৭টি জেলার ন্যায় গাজীপুরের ৫টি ওয়ার্ডে স্থাপিত ৬টি ভোটকেন্দ্রে ইভিএম এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। প্রতিটি কেন্দ্রের ভোটগ্রহণ মনিটরিং করার জন্য প্রতি ভোটকেন্দ্রে সিসিটিভি স্থাপন করা হয়েছে।

গাজীপুর জেলা পরিষদ নির্বাচনে ৩ জন চেয়ারম্যান, ৫নং ওয়ার্ডে ২ জন সাধারণ সদস্য ও ২নং ওয়ার্ডে ৩ জন নারী সদস্য পদে প্রতিদ্বন্দিতা করেছেন।

চেয়ারম্যান পদে ৫নং ওয়ার্ডে এস এম মোকসেদ আলম ৬৯ ভোট ও মোতাহার হোসেন মোল্লা ৩৭, নারী সদস্য পদে উম্মে কুলসুম শিল্পী দোয়াত কলম ৫৩ ভোট, তাছলিমা রহমান লাভলী ফুটবল মার্কা ৪৬ ভোট, আসমা আক্তার মুন্নি হরিণ মার্কা ৭ ভোট এবং সাধারণ সদস্য পদে মো. দেলোয়ার হোসেন তালা মার্কা ৫৮ ভোট এবং বেনজীর আহমেদ হাতী মার্কা ৪৮ ভোট পেয়েছেন।

কালীগঞ্জ উপজেলা ও সার্বিক ফলাফলে চেয়ারম্যান পদে মো. মোতাহার হোসেন মোল্লা, নারী সদস্য পদে উম্মে কুলসুম শিল্পী এবং সাধারণ সদস্য পদে মো. দেলোয়ার হোসেন বিজয়ী হয়েছেন।

ভোটকেন্দ্রের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রতিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর ৭ জন সদস্য মোতায়েন ছিলেন। প্রতিটি ভোটকেন্দ্রের জন্য পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসারের সমন্বয়ে একটি করে স্ট্রাইকিং ফোর্স ও র‌্যাবের একটি করে স্ট্রাইকিং ফোর্স মোতায়েন ছিল। এছাড়া পর্যাপ্ত সংখ্যক নির্বাহী ও বিচারিক ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন৷

দেশের ইতিহাসে দ্বিতীয়বারের মতো জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা হয় গত ২৩ আগস্ট। পার্বত্য তিন জেলা বাদে দেশের ৬১টি জেলা পরিষদ নির্বাচনের লক্ষে এ তফসিল ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *