পানশালায় বন্দুক হামলা, ৬ নারী ও ৬ পুরুষ নিহত

Slider সারাবিশ্ব


উত্তর আমেরিকার দেশ মেক্সিকোর মধ্যাঞ্চলে একটি পানশালায় বন্দুক হামলায় ছয়জন পুরুষ ও ছয়জন নারী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন। এক মাসের ব্যবধানে গুয়ানাজুয়াতো রাজ্যে এটি দ্বিতীয় হামলার ঘটনা।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদন অনুযায়ী, স্থানীয় সময় শনিবার ইরাপুয়াতো শহরে এ হামলার ঘটনা ঘটে। কারা কী উদ্দেশ্যে এ হামলা চালিয়েছে সেটি নিশ্চিত হওয়া যায়নি।

স্থানীয় পুলিশের কর্মকর্তার জানিয়েছেন, স্থানীয় সময় রাত ৮টায় একটি সশস্ত্র দল বারে প্রবেশ করে। তারা বারে থাকা কাস্টমার এবং স্টাফদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে।

খবরে বলা হয়, দুটি মাদক কারবারি গ্রুপ ‘সান্তা রোসা দে লিমা’ ও ‘জালিস্কো নিউ জেনারেশন কার্টেলের’ মধ্যে বিরোধের কারণে মেক্সিকোর গুয়ানাজুয়াতো রাজ্যটি একটি অন্যতম সহিংস রাজ্যে পরিণত হয়েছে।

রাজ্যের প্রশাসনিক কর্মকর্তাদের দেয়া হিসাব অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে আগস্টের মধ্যে এই অঞ্চলে ২ হাজার ১১৫ জন নিহত হয়েছেন।

উল্লেখ্য, ২০০৬ সালের ডিসেম্বরে মাদকবিরোধী অভিযান শুরু করেছিল মেক্সিকো সরকার। সে সময় দেশজুড়ে সহিংসতায় ৩ লাখ ৪০ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *