মিরসরাইয়ে বালু তোলাকে কেন্দ্র করে মেয়রসহ গুলিবিদ্ধ ৩

Slider বাংলার মুখোমুখি


চট্টগ্রামের মিরসরাইয়ের ফেনী নদীতে বালু উত্তোলনকে কেন্দ্র করে সন্ত্রাসীদের গুলিতে বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকনসহ তিনজন গুলিবিদ্ধ হয়েছেন।

শুক্রবার বেলা ১১ টার দিকে মিরসরাই উপজেলার ওচমানপুর ইউনিয়নের আজমপুর মুহরী প্রজেক্ট এলাকায় এ ঘটনা ঘটেছে।

গুলিবিদ্ধরা হলেন, বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকন, হিঙ্গুলী ইউনিয়নের আওয়ামী লীগ নেতা অসোক সেন (৪২) ও যুবলীগকর্মী সাইদ খান দুখু (৩৫)। স্থানীয়রা তাদের উদ্ধার উপজেলা মস্তাননগর হাসপাতালে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসার শেষে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, দীর্ঘ দিন ধরে ফেনীর ফাজিলপুর ইউনিয়নের চেয়ারম্যান মজিবুল হক রিপন অবৈধভাবে ফেনী নদীর মিরসরাই অংশে বালু উত্তোলন করছেন। বারেরহাট এলাকায় নির্মিতব্য বিদ্যুতের পাওয়ার প্লান্টের জন্য মেয়র খোকনের লোকজন বালু উত্তোলন করতে গেলে বৃহস্পতিবার তাদের দুটি বোট আটক করে রাখে ফাজিলপুর ইউনিয়নের চেয়ারম্যান রিপনের লোকজন। শুক্রবার সকালে বিষয়টি মেয়র খোকন সমাধান করার জন্য গেলে রিপনের লোকজন গুলি করলে গুরুতর আহত হন খোকনসহ তিনজন।

এ বিষয়ে জানতে ফাজিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুল হক রিপনের ব্যক্তিগত মোবাইলে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

মিরসরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. মিনহাজ উদ্দিন জানান, মেয়র খোকনকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। তার পেটে ও শরীরের কয়েকটি স্থানে গুলি লেগেছে। উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) নুর হোসেন মামুন বিষয়টি নিশ্চিত করে বলেন, মেয়র রেজাউল করিম খোকনসহ তিনজন গুলিবিদ্ধ হয়েছেন। পুলিশ ঘটনাস্থলে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *