বিশ্বে করোনায় বেড়েছে আক্রান্ত ও মৃত্যু

Slider সারাবিশ্ব

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮১ হাজার ১৮৭ জন, যা আগের দিনের তুলনায় শনাক্ত বেড়েছে ৩১ হাজারেরও বেশি। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ১ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় দুইশ’ জন।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এর আগে, বুধবার ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪৯ হাজার ৭১৮ জন এবং ভাইরাসটিতে মৃত্যু হয়েছে ৮০১ জনের।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ কোটি ৮১ লাখ ৬৫ হাজার ৫১৮ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৬৫ হাজার ৫১৫ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। এ সময় দেশটিতে করোনা আক্রান্ত হয়েছেন ৬৭ হাজার ৯৪৮ জন এবং মারা গেছেন ৫৫ জন। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৪২৪ জন এবং মারা গেছেন ২৯২ জন।

একইসময়ে রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৬৪০ জন এবং মারা গেছেন ১০৫ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ৫২ হাজার ৪০৫ জন এবং মারা গেছেন ৩৭ জন। জাপানে আক্রান্ত হয়েছেন ৪৫ হাজার ৫০৫ জন এবং মারা গেছেন ৫৪ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৫০৩ জন এবং মারা গেছেন ১৫ জন। ব্রাজিলে মারা গেছেন ৬০ জন এবং আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪৭৮ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ৭৫৪ জন এবং মারা গেছেন ৬৯ জন। ফিলিপাইনে মারা গেছেন ৩৪ জন এবং আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬২৩ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *