আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষ, আহত ৬

Slider রাজনীতি


নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার জয়াগ ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে আ.লীগের দু’পক্ষের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ৬ জন আহত হয়েছেন। ভাঙচুর করা হয়েছে চেয়ারসহ সম্মেলনস্থলের আসবাবপত্র। এমন পরিস্থিতিতে পণ্ড হয়ে যায় সম্মেলন।

রোববার (৯ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে জয়াগ মহাবিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে। আহতরা হচ্ছেন, ইউনিয়ন ছাত্রলীগের আহ্বাবায়ক হাফিজ তানভির, যুগ্ম আহ্বায়ক আব্দুর রহিম, ১নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ইসমাঈল হোসেন বাবু, জয়াগ বহুমুখী উচ্চ বিদ্যালয় শাখার সভাপতি রাব্বিসহ অন্তত ৬জন।

জানা যায়, সকাল ১০টায় সম্মেলন শুরু হওয়ার কথা থাকলেও প্রধান ও বিশেষ অতিথিরা না আসলেও অনুষ্ঠানের উদ্বোধন করে কার্যক্রম শুরু করে দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক। পরে অনুষ্ঠানস্থলে এমপি এ এইচ এম ইব্রাহিম, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম, উপজেলা চেয়ারম্যান খন্দকার রুহুল আমিন, জেলা আওয়ামী লীগের সদস্য ও সম্মেলনের সমন্বয়ক ফুয়াদ হোসেন আসেন। অনুষ্ঠান আগে শুরু নিয়ে অতিথিদের সঙ্গে আসা নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। মূহূর্তের মধ্যে উপস্থিত আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। পরে জয়াগ মহা বিদ্যালয় মাঠে গিয়ে উভয় পক্ষ সংঘর্ষ ও কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটনায়। পরবর্তীতে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৬ জন আহত হয়েছে। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে।

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ বলেন, তুচ্ছ ঘটনা নিয়ে দু’পক্ষের মধ্যে সমস্যা হয়েছিল। তবে পুলিশের হস্তক্ষেপে বড় ধরনের কিছু হয়নি। এ বিষয়ে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *