চট্টগ্রামে লাখো জনতা নিয়ে গণসমাবেশের প্রস্ততি বিএনপির

Slider রাজনীতি


ফেনী: আসন্ন ১২ অক্টোবর বিএনপির চট্টগ্রাম বিভাগীয় গণ-সমাবেশ লাখো জনতার সমাবেশে পরিণত হবে বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও বিভাগীয় গণসমাবেশের সমন্বয়কারী মাহবুবের রহমান শামীম।

শনিবার (৮ অক্টোবর) ফেনী শহরের তাকিয়া রোড়স্থ বিপিএস টাওয়ারে আগামী ১২ অক্টোবর বিএনপির চট্টগ্রাম বিভাগীয় গণসমাবেশ সফল করার লক্ষ্যে ফেনী জেলা বিএনপির প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মাহবুবের রহমান শামীম এসময় আরও বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বন্দি করে রাখা হয়েছে। দেশনায়ক তারেক রহমানকে একের পর এক মিথ্যা মামলা দেওয়া হয়েছে। সারাদেশে বিএনপির নেতাকর্মীদের গুম খুন করেছে আওয়ামী লীগ।

এখন জনগণের দাবি আদায়ে যখন বিএনপি আন্দোলন করছে তখনই অবৈধ এ সরকার আওয়ামী লীগ তাদের গুন্ডা ও পুলিশ বাহিনীকে ব্যবহার করে বিএনপির নেতাকর্মীদের উপর নির্বিচারে গুলি চালাচ্ছে। কিন্তু আমরা বলে দিতে চাই বন্দুকের নলের ওপর ভরসা করে ক্ষমতা পাকাপোক্ত করা যাবে না।

জনগণ এবার জেগে উঠেছে, কোন তালবাহানা আর চলবে না। দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে ফ্যাসিবাদ সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করা হবে এবং জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে।

তিনি বলেন, আগামী ১২ অক্টোবর গণসমাবেশকে সফল করার জন্য চট্টগ্রাম বিভাগে বিএনপির নেতাকর্মী, সমর্থক থেকে শুরু করে সাধারণ জনগণও প্রস্তুতি শুরু করেছে। এ সমাবেশ নির্ধারণ করবে বাংলাদেশ কোন পথে যাবে। অবৈধ শেখ হাসিনা সরকারের অন্যায় অত্যাচার গুম খুনে জনগণ আজ অতিষ্ঠ।

জনগণের ভোটের অধিকার, গণতান্ত্রিক অধিকার হরণ করে এ সরকার অবৈধভাবে ক্ষমতায় ঠিকে আছে। অতীতের মতো আবারও ২০১৪-১৮ সালের মতো নির্বাচন করার পায়তারা করছে। কিন্তু দেশের জনগণ সে সুযোগ আর দিবে না। নির্বাচন হবে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই। তাই তালবাহানা না করে জনগণের দাবি মেনে নিয়ে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করার আহ্বান জানান তিনি।

ফেনী জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহারের সভাপতিত্বে ও সদস্য সচিব আলাল উদ্দিন আলালের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দীন মজুমদার ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-গ্রাম সরকার বিষয়ক সম্পাদক বেলাল আহম্মদ।

বক্তব্য রাখেন ফেনী জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক অধ্যাপক এম এ খালেক, এয়াকুব নবী, আলাউদ্দিন গঠন, জেলা বিএনপির সদস্য সাইফুর রহমান রতন, শামসুদ্দিন খোকন চেয়ারম্যান, সদর উপজেলা বিএনপির আহবায়ক ফজলুর রহমান বকুল, সদস্য সচিব আমান উদ্দিন কায়সার সাব্বির, পৌর বিএনপির আহবায়ক দেলোয়ার হোসেন বাবুল, সদস্য সচিব এডভোকেট মেজবাহ উদ্দিন ভূঁইয়া, জেলা কৃষক দলের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, জেলা শ্রমিক দলের ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন চৌধুরী, জেলা মৎসজীবী দলের সভাপতি জহির চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাইদুর রহমান জুয়েল, জেলা ছাত্রদলের সভাপতি সালাউদ্দিন মামুন, সাধারণ সম্পাদক মোর্শেদ আলম মিলন প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *