পশ্চিমবঙ্গে প্রতিমা বিসর্জনের সময় নদীর স্রোতে ভেসে ৭ জনের মৃত্যু

Slider সারাবিশ্ব

ভারতের জলপাইগুড়ির মাল নদীতে প্রতিমা বিসর্জনের সময় আকষ্মিক স্রোতে ভেসে গেছেন অন্তত ৫০ জন। তাদের মধ্যে ৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ইন্ডিয়া টুডে, টিভি নাইন

পাহাড়ি এলাকায় নদীর চেহারা যে কোনো সময় পাল্টে যেতে পারে। আচমকা পাহাড় থেকে নেমে আসে বিপুল জলরাশি। বুধবার সন্ধ্যায় নদীর পানি আচমকাই ফুলে ফেঁপে ওঠে। স্রোতের তোড়ে ভেসে যান অনেকে। অনেকেই নদীর মাঝে থাকা স্থলভাগে আটকে রয়েছেন। নিখোঁজ অন্তত ৪০। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দুর্গা প্রতিমার বিসর্জন চলছিল মাল বাজারের মাল নদীতে। বিদায় দৃশ্য দেখার জন্য উপস্থিত ছিলেন অনেকেই। হঠাৎ করেই নদীতে পানি বেড়ে যায়। কেউ কিছু বুঝে ওঠার আগেই অনেকে পানির তোড়ে ভেসে যান। কয়েকটি গাড়িও আটকে পড়ে মাঝনদীতে।
উদ্ধার কাজ চালাতে ঘটনাস্থলে পৌঁছেছে এনডিআরএফ। রয়েছে পুলিশ বাহিনী। উদ্ধার করা ব্যক্তিদের স্থানীয় মালবাজার হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ জানিয়েছেন, তিনি বৃহস্পতিবার সকালেই ঘটনাস্থলে যাবেন। তার কাছে প্রশ্ন ছিলো, প্রশাসনের নজর এড়িয়ে নদীর মাঝে ট্রাক গেলো কী করে? জবাবে মন্ত্রী বলেন, আগাম সতর্কতা নেওয়া সম্ভব ছিল না। পাহাড়ী নদীর যে বৈশিষ্ট্য, বিনা নোটিশেই পানি বেড়ে যাওয়া, তাই ঘটেছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *