বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্ত বেড়েছে

Slider সারাবিশ্ব

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে। এ সময়ে করোনায় আক্রান্ত হয়েছেন চার লাখ ৪৮ হাজার ৬১০ জন। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক হাজার ১২৪ জনের।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৩ লাখ ৮৫ হাজার ৮৬১ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ১৬ জনের।

গত ২৪ ঘণ্টায় প্রাণহানিতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। ভাইরাসটিতে একদিনে মারা গেছেন ২২৬ জন এবং আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৫১৬ জন। সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে জার্মানিতে ৯৬ হাজার ৩৬৭ জন এবং মৃত্যু হয়েছে ১৪০ জনের। প্রাণহানির তালিকায় পরেই রয়েছে রাশিয়া, জাপান, ইতালি, ব্রাজিল, দক্ষিণ কোরিয়া ও ফ্রান্স।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৫১ হাজার ৩৬৬ জন এবং মারা গেছেন ৩৩ জন। একই সময়ে জাপানে সংক্রমিত হয়েছেন ৪২ হাজার ১৭৩ জন এবং মারা গেছেন ১২৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *