করতোয়ায় নৌকাডুবি : নিহত প্রত্যেকের পরিবার পেল ৫৫ হাজার টাকা

Slider জাতীয়


পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবি ঘটনায় নিহতদের প্রত্যেক পরিবারকে ৫৫ হাজার টাকা করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান এবং রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে এ আর্থিক সহায়তা প্রদান করেন। তবে দুর্ঘটনার পর ইতোমধ্যে জেলা প্রশাসনের তহবিল থেকে মরদেহ সৎকারে ২০ হাজার, ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে ২৫ হাজার এবং রেলপথমন্ত্রী নিজস্ব তহবিল থেকে ৫ হাজার টাকা করে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে দেওয়া হয়েছে।

রেলপথমন্ত্রী নুরুল ইসলাম বলেন, এই মর্মান্তিক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সহযোগিতায় তাৎক্ষণিক এগিয়ে এসেছে সরকার। উদ্ধার কাজ তরান্বিতসহ সকল প্রকার মানবিক সহায়তা করতে প্রধানমন্ত্রীর নির্দেশ পালন করতে জেলা প্রশাসন সার্বক্ষণিক কাজ করছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান বলেন, এ ঘটনার প্রথম থেকেই সরকার বিষয়টিকে গুরুত্ব দিয়ে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে।

এ সময় জেলা প্রশাসক মো. জহুরুল ইসলামের সভাপতিত্বে মানবিক সহায়তা প্রদান অনুষ্ঠানে নিহত পরিবারের সদস্য, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. আতিকুল হক, রংপুর বিভাগীয় কমিশনার মো. সাবেরুল ইসলাম, পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল আলীম মাহমুদ, পঞ্চগড়ের পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা, বোদা ও দেবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামী নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। স্বজনদের দেওয়া তালিকা অনুসারে এখনও তিনজন নিখোঁজ রয়েছেন। মৃতদের মধ্যে পঞ্চগড়ের বোদা উপজেলার ৪৫ জন, আটোয়ারীর দুজন, ঠাকুরগাঁওয়ের তিনজন, দেবীগঞ্জের ১৮ জন ও পঞ্চগড় সদরের একজন রয়েছেন। তাদের মধ্যে ১৮ জন পুরুষ, ৩০ জন নারী ও বাকি ২১ জন শিশু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *