বিএনপির প্রতিবাদ সমাবেশে নয়াপল্টনে হাজারো নেতাকর্মীদের ঢল

Slider রাজনীতি


রাজধানীর মিরপুরসহ সারাদেশে শান্তিপূর্ণ কর্মসূচিতে সন্ত্রাসী হামলার প্রতিবাদে দেশব্যাপী প্রতিবাদ সমাবেশের অংশ হিসেবে নয়াপল্টনে চলছে বিএনপির সমাবেশ। এতে অংশ নিয়েছেন হাজারো নেতাকর্মী।

রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে এ সমাবেশ শুরু হয়।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে এ সমাবেশের আয়োজন করা হয়েছে। এতে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান।

এর মধ্যে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে কয়েক হাজার নেতাকর্মী জড়ো হয়েছেন। বিএনপির নেতাকর্মী ছাড়াও যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলসহ বিএনপির বিভিন্ন অঙ্গ-সংগঠরেন নেতাকর্মীরাও এতে উপস্থিত আছেন।

এর আগে দুপুর ১টার আগে থেকেই রাজধানী ও এর আশপাশের অঞ্চলের নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে শুরু করেন। এর ফলে নয়াপল্টনের সড়কে দুপুর থেকেই গাড়ির চাপ বাড়তে থাকে। সমাবেশের কারণে ফকিরাপুল মোড় থেকে কাকরাইলের নাইটিংগেল মোড় পর্যন্ত সড়কের দক্ষিণ সাইডে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

উল্লেখ্য, জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি ও পুলিশের গুলিতে দলের তিন কর্মী নিহত হওয়ার প্রতিবাদে বিএনপি রাজধানীর ১৬টি জায়গায় সমাবেশের ডাক দেয়। ১১ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই কর্মসূচি শেষ হবে ২৭ সেপ্টেম্বর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *