রাঙামাটিতে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক অটোচালকদের

Slider জাতীয়

রাঙামাটিতে চাঁদার দাবিতে সিএনজিতে আগুন ও ভাঙচুরের ঘটনার জেরে সিএনজি অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করেছে শ্রমিক ইউনিয়নের নেতারা।

শনিবার (১৭ সেপ্টেম্বর) রাতে বিষয়টি নিশ্চিত করেছে সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু।

শনিবার রাতে রাঙামাটির শহরতলীর রাঙাপানি এলাকায় একটি সিএনজি অটোরিকশা ভাঙচুর করে দুর্বৃত্তরা। এর আগে শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সকালে চাঁদার টোকেন না থাকায় আসামবস্তি-কাপ্তাই সড়কে একটি সিএনজি অটোরিকশায় আগুনদেয় কিছু দুর্বৃত্তরা।

শনিবার রাত দশটার পর রাঙাপানি এলাকায় অবস্থিত জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বরের এলএনজি গ্যাসপাম্পের পাশে এই ঘটনা ঘটে, এতে চালক আবুল হোসেন আহত হয়েছেন বলে জানিয়েছেন চালক সমিতির নেতারা।

সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু জানান, রাত ১০টার কিছু পর রাঙাপানি সড়ক দিয়ে সিএনজি রিফিল করে গাড়ি নিয়ে যাচ্ছিলেন সংগঠনটির কার্যনিবাহী কমিটির সদস্য আবুল হোসেন। তখন পাম্পের পরপরই তার গাড়িতে বড় আকারের ঢিল ছোঁড়া হয়। তখন চালকের পায়ে আঘাত পায় এবং গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়। এতে চালক পালিয়ে বাঁচে। ঘটনা শোনার পরপরই আমরা খবর পেয়ে সংগঠনের নেতৃবৃন্দ ঘটনাস্থলে পৌঁছাই এবং পুলিশ ও ঘটনাস্থলে আসে।

তিনি আরও জানান, শুক্রবার সকালে আরও একটি গাড়িতে পুড়িয়ে দেয় সন্ত্রাসীরা। বিকেল সংগঠনের সদস্যরা শহরে বিক্ষোভ মিছিল শেষে প্রশাসনকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেয়ার মধ্যেই আরও একটি গাড়িতে হামলা। প্রশাসন নিরব তাই বাধ্য হয়েই আমাদের এই কর্মসূচি। শহরের বিভিন্ন পয়েন্টে আমরা মাইকিং করে দিচ্ছি বিষয়টি নিয়ে।

কোতোয়ালি থানার ওসি কবির হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি শুনেছি। আমরা খোঁজ খবর নিচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *