বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্ত কমেছে

Slider জাতীয়


গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩৪ হাজার ৫৫৭ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় ৩০ হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ১৪৭ জনের, যা আগের দিনের তুলনায় কমেছে ৭৭ জন।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬১ কোটি ৫৮ লাখ ৫০ হাজার ৬৭১ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ২৪ হাজার ৬০৭ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৪৯ জনের এবং শনাক্ত হয়েছে ৩৭ হাজার ৩৪৬ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৭ হাজার ৯২৮ জন এবং মৃত ৭৯ জন। ইতালিতে আক্রান্ত ১৭ হাজার ৯৭৩ জন এবং মৃত্যু ৬০ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৪৫ হাজার ৪৭০ জন এবং মৃত্যু হয়েছে ৫৭ জনের। জাপানে মৃত ১৯২ জন এবং আক্রান্ত ৯৯ হাজার ৫৪৬ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে মৃত ৩৩ জন এবং আক্রান্ত ৩৩ হাজার ২৬৩ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫৬ হাজার ১২৬ জন এবং মৃত্যু হয়েছে ৯৯ জনের। একই সময়ে মেক্সিকোতে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৯৪২ জন এবং ২৬ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৭১ হাজার ৪৩২ জন এবং মৃত্যু হয়েছে ৭২ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *