খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়াতে ফের আবেদন

Slider রাজনীতি

দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়াতে আবারও আবেদন করেছে পরিবার। এর আগেও পরিবারের আবেদনে কয়েক দফায় সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়েছে সরকার। আগামী ২৪ সেপ্টেম্বর শেষ হচ্ছে খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ।

রোববার (১১ সেপ্টেম্বর) দুপুরে খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর এই আবেদন করেন। চিঠিটি বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার এবং চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য বিজন কান্তি দাস মন্ত্রণালয়ে জমা দেন।

চিঠিতে সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর পাশাপাশি তার নিঃশর্ত মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতিও একই সঙ্গে চাওয়া হয়।

গতকাল শনিবার আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, পরিবারের পক্ষ থেকে আবেদন করা হলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ ফের বাড়তে পারে।

দুর্নীতির দুই মামলায় ১৭ বছর দণ্ডপ্রাপ্ত বিএনপির চেয়ারপাসন ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি ছিলেন। করোনা মহামারি পরিস্থিতিতে ২০২০ সালের ২৫ মার্চ দুই শর্তে সরকারের নির্বাহী আদেশে কারাগার থেকে বের হন খালেদা জিয়া। শর্ত ২টি হলো তিনি বাসায় থেকে চিকিৎসা নিতে পারবেন এবং বিদেশে যেতে পারবেন না। সাজা স্থগিতের আগে পরিবারের আবেদনের প্রেক্ষিতে তিনি দীর্ঘদিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *