করোনা আক্রান্ত ৫ লাখ, মৃত্যু দেড় হাজারের অধিক

Slider সারাবিশ্ব

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত একদিনে বিশ্বে আরও ১ হাজার ৭৪৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছে ৫ লাখ ১ হাজার ৬৮০ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবেচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জাপানে, এরপরই আছে এশিয়ার আরেক দেশ দক্ষিণ কোরিয়া। অন্যদিকে এ সময়ে মৃতুতে শীর্ষ দেশের তালিকায় রয়েছে যুক্তরাষ্ট্র।

করোনার শুরু থেকে বিশ্বে এ পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৫ লাখ ১৪ হাজার ৭৬৯ জনের। এছাড়া আক্রান্ত হয়েছে ৬১ কোটি ৩০ লাখ ৩৮ হাজার ২৭৪ জন।

বিশ্বব্যাপী করোনভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে রোববার (১১ সেপ্টেম্বর) সকালে এ তথ্য জানা গেছে।

করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত একদিনে আক্রান্ত হয়েছে ৫৭ লাখ ৫৫৯ জন। আর মৃত্যু হয়েছে ৩৪৩ জনের। এ সংখ্যা নিয়ে দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যু ও আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১০ লাখ ৭৫ হাজার ৫৭১ এবং ৯ কোটি ৭০ লাখ ৬৭ হাজার ১৪৯ জন।

জার্মানিতে এ সময়ে মৃত্যু হয়েছে ৮২ জনের। আক্রান্ত হয়েছে ৩০ হাজার ১৬৬ জন। দক্ষিণ কোরিয়ায় ৬৯ হাজার ৩৮৯ জন শনাক্তের পাশাপাশি মৃত্যু হয়েছে ৬৮ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *