রংপুরে পুলিশ-বিএনপি সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

Slider রাজনীতি


রংপুরের গঙ্গাচড়ায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এতে ওসিসহ পুলিশের ১৫ সদস্যসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার পুরাতন সোনালী ব্যাংক মোড়ে এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে গঙ্গাচড়া বাজার এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জে যুবদল নেতা শাওন হত্যাসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বৃহস্পতিবার গঙ্গাচড়ায় বিক্ষোভ কর্মসূচির ডাক দেয় বিএনপি। বিকেল সাড়ে ৩টা থেকে উপজেলার সোনালী ব্যাংক মোড় এলাকায় জড়ো হতে থাকে দলীয় নেতাকর্মীরা। এরপর বিকেল সাড়ে ৪টার পর বিএনপি নেতাকর্মীরা সোনালী ব্যাংক মোড় থেকে বিক্ষোভ মিছিল নিয়ে গঙ্গাচড়া বাজারের সড়কগুলো প্রদক্ষিণ করে। এ সময় তারা ডাকবাংলো এলাকার দিকে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। এতে পুলিশকে উদ্দেশ্য করে বিএনপি নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করলে পুলিশ লাঠিচার্জ করে।

জানা যায়, এ ঘটনায় গঙ্গাচড়া থানার ওসি দুলাল হোসেনসহ ১৫ পুলিশ সদস্য এবং বিএনপি নেতাকর্মী, পথচারী, ব্যবসায়ী, সাংবাদিক মিলে অর্ধশতাধিক মানুষ আহত হন। পরে পুলিশ টিয়ারসেল ছুড়ে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

গঙ্গাচড়া উপজেলা বিএনপির সভাপতি মাবুর অভিযোগ করে বলেন, বুধবার ওসির সঙ্গে কথা হয়েছিল, আমরা শান্তিপূর্ণভাবে মিছিল করব। কিন্তু সমাবেশ চলাকালে পুলিশ অতর্কিত হামলা করেছে।

এ বিষয়ে রংপুর জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (এ সার্কেল) হোসাইন মুহাম্মদ রায়হান গণমাধ্যমকে বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। গঙ্গাচড়া বাজার এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। থানার ওসিসহ ১৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *