অক্টোবরে ৪৫ হাজার শিক্ষক নিয়োগ, আসছে লাখের বিজ্ঞপ্তি

Slider শিক্ষা


চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শূন্য পদে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের কার্যক্রম শেষ হতে পারে অক্টোবরের মধ্যে। এ নিয়োগের পর চলতি বছরই প্রাথমিকে আরও ৩০ হাজার শিক্ষক নিয়োগের কাজ শুরু হবে। অন্যদিকে, অক্টোবরে ৭০ হাজারের বেশি শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দিতে চেষ্টা করছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

প্রাথমিক বিদ্যালয়ে ৪৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয় ২০২০ সালে। কিন্তু করোনা পরিস্থিতির কারণে দুই বছর পর নিয়োগ প্রক্রিয়া শুরু করা হয়। তিন ধাপে দেশের ৬১টি জেলায় লিখিত পরীক্ষা শেষে ফল প্রকাশ করা হয়েছে। সে অনুযায়ী চলছে মৌখিক পরীক্ষা, তবে তা শেষের দিকে।

দিনাজপুর ছাড়া অন্যান্য জেলার প্রার্থীদের মৌখিক পরীক্ষা ২১ সেপ্টেম্বরের মধ্যেই শেষ হয়ে যাবে। দিনাজপুরের শেষ হবে ২ অক্টোবর। মৌখিকের ফল প্রকাশের পর দ্রুততম সময়ের মধ্যে শিক্ষক নিয়োগের চেষ্টা করা হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন বলেন, প্রাথমিকে শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা শেষের দিকে। অক্টোবরের শুরুর দিকে তাদের নিয়োগ দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

দিনাজপুর ছাড়া বাকি অঞ্চলের মৌখিক পরীক্ষা সেপ্টেম্বরের মধ্যেই শেষ হয়ে যাবে। আশা করছি, অক্টোবরের মধ্যেই শিক্ষক নিয়োগ কার্যক্রম শেষ হবে
মনীষ চাকমা, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পলিসি অ্যান্ড অপারেশন)
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পলিসি অ্যান্ড অপারেশন) মনীষ চাকমা বলেন, দিনাজপুর ছাড়া বাকি অঞ্চলের মৌখিক পরীক্ষা সেপ্টেম্বরের মধ্যেই শেষ হয়ে যাবে। আশা করছি, অক্টোবরের মধ্যেই শিক্ষক নিয়োগ কার্যক্রম শেষ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *