শ্রীপুরের আগুনে পুড়ে গেছে ৮ টি দোকান

Slider গ্রাম বাংলা

রমজান আলী রুবেল, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর উপজেলার নয়নপুর বাজারে হাজী ঈমান আলী সুপার মার্কেটে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে পুড়ে গেছে ৮টি দোকান। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় এক কোটি। মার্কেটে ছিলো না কোন অগ্নিনির্বাপক ব্যবস্থা।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ঃ৩০ মিনবটেন দিকে আগুনের সুত্রপাত বলে জানিয়েছেন স্থানীয়রা। পুড়ে যাওয়া দোকানগুলোর মধ্যে রয়েছে জামান এন্টারপ্রাইজ এর তিনটি ফার্নিচার কারখানা, ইমান আলী ফার্নিচার, ভাই ভাই স্টোর, নাসির অটো পার্টস ও পাখির দোকান, আশানুর স্যানিটারি, ডিজিটাল ট্রান্সপোর্ট

পুড়ে যাওয়া জামান এন্টারপ্রাইজ এর মালিক আমিনুল হক (আইনুদ্দিন) জানান, সকাল ১০টা ৩০ মিনিটের দিকে পাশ্ববর্তী নাসির অটোপার্টসের দোকানের টিনের চালের উপরে ধোয়া দেখা যায়। সঙ্গে সঙ্গে আশপাশের লোকজনকে ডেকে নিয়ে নাসিরের দোকানের তালা ভেঙ্গে ঘরে ডুকে দেখা যায় ঘরে থাকা চৌকির নিচে আগুন জ্বলছে। এর অল্প সময়ের মধ্যে আগুন অন্যান্য দোকানে ছড়িয়ে পড়ে। নিজেরা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে না পেরে ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা আগুন নিয়ন্ত্রণে আনেন।

মার্কেট মালিক হাদিউল ইসলাম জানান, মার্কেটে ফার্নিচার, পাখি, অটোপার্টস, ট্রান্সপোর্ট এবং টাইলসের দোকান ছিল। ৮ টি দোকান পুড়ে গেছে। এতে প্রায কোটি টাকার ক্ষয়ক্ষতির হয়েছে।

শ্রীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ইফতেখার রায়হান চৌধুরী বলেন, সকাল ১০ঃ২৫ টা মিনিটে আগুন লাগার খরব পেয়ে ১০ঃ ৪০মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌছি। আমাদের দুটি ইউনিট আধাঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

তিনি আরও বলেন, বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সুত্রপাত বলে ধারণা করা হচ্ছে। আগুন ৮টি টিনশেড দোকান পুড়ে গেছে। মার্কেটে কোন অগ্নিনির্বাপক ব্যবস্থা ছিলো না। কোটি টাকার ক্ষয়ক্ষতির হয়েছে এমন টা ধারণা করা যাচ্ছে। তদন্ত করার পর বিস্তারিত বলা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *