হিলিতে পেঁয়াজের কেজি ১৬ টাকা

Slider অর্থ ও বাণিজ্য


দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলি স্থলবন্দরের পাইকারি বাজারে ভারতীয় পেঁয়াজ ১৬-১৮ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ভারত থেকে আমদানি বাড়ায় ও অতিরিক্ত গরম, ক্রেতা সংকট ও ডলারের দাম কমতে শুরু করার কারণে এমন পরিস্থিতি তৈরি হয়েছে বলছেন ব্যবসায়ীরা।

হিলি বন্দর বাজার ঘুরে জানা যায়, কয়েক দিনের ব্যবধানে ৬-৭ টাকা কমেছে কেজি প্রতি পেঁয়াজের দাম। ভারতীয় পেঁয়াজ পাইকারি বাজারে বিক্রি হচ্ছে ১৬-১৮ টাকা কেজি দরে। হঠাৎ পেঁয়াজের দাম কমে যাওয়ায় খুশি ক্রেতা-বিক্রেতরা।

হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা শরিফুল ইসলাম বলেন, বাজারে কিছু দিন থেকে পেঁয়াজের দাম কম। কয়েক দিন আগে এক কেজি ২২ টাকা কেজি কিনছি পেঁয়াজ। আজ ১৮ টাকা কেজি কিনলাম। দাম কম হলে নিম্ন আয়ের মানুষগুলোর জন্য ভালো হয়।

হিলি বাজারের পেঁয়াজের পাইকারি ব্যবসায়ী শাহাবুল ইসলাম বলেন, পেঁয়াজ আমদানি বেড়েছে। আবার বেচাবিক্রির বর্তমান অনেক কম। তাই পেঁয়াজের দাম কমে গেছে। আমরা পইকারি ১৬-১৮ টাকা কেজি হিসেবে বিক্রি করছি।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন বলেন, দেশের বাজারে পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে ভারত থেকে পেঁয়াজ আমদানি চলমান রয়েছে। বর্তমানে চাহিদার তুলনায় আমদানি বাড়ায় পেঁয়াজের দাম অনেক কমে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *