ইবির ‘ডি’ ইউনিটের ফল প্রকাশ, পাশের হার ৮৯ শতাংশ

Slider শিক্ষা


ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে ১ হাজার ৮৮৮ জন অংশগ্রহণকারী ভর্তিচ্ছুর মধ্যে কৃতকার্য হয়েছেন ১ হাজার ৬৮৭ জন। যা মোট পরীক্ষার্থীর ৮৯ দশমিক ৩৫ শতাংশ। রোববার (২৮ আগস্ট) ইউনিট সমন্বয়ক সূত্রে এ তথ্য জানা গেছে।

ইউনিট সমন্বয়ক ও ধর্মতত্ত্ব অনুষদের ডিন অধ্যাপক ড. এইচ. এন. এম. এরশাদ উল্লাহ বলেন, ফলাফল ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। ৩২০টি আসনের বিপরীতে ৯৬০ জনের তালিকা দেওয়া হয়েছে হয়েছে। এ তালিকায় সর্বনিম্ন নম্বর ৭৮ দশমিক ৮৫। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এদিকে পরীক্ষায় জিপিএসহ ১২০ নম্বরের মধ্যে ১১৭ দশমিক ৫ নম্বর পেয়ে মেধা তালিকায় প্রথম হয়েছেন ইকবাল হোসাইন ইমন (রোল নম্বর ডি-১৭৩১)। তিনি খুলনার কয়রা সিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসা থেকে উচ্চ মাধ্যমিক (আলিম) সম্পন্ন করেছেন বলে জানা গেছে।

উল্লেখ্য, ২৩ আগস্ট স্বতন্ত্রভাবে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অনুষ্ঠিত হয়। ‘ডি’ ইউনিটের অধীনে চারটি বিভাগে (আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ, দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ, আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ এবং আরবী ভাষা ও সাহিত্য) ৩২০ টি আসনের বিপরীতে আবেদন করে ২ হাজার ২৬ জন ভর্তিচ্ছু। আবেদনকারীদের মধ্যে ১ হাজার ৮৮৮ জন জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *