যেকোনো সংকটে পুলিশের সহযোগিতায় স্বস্তিতে আছে সরকার: স্বরাষ্ট্রমন্ত্রী

Slider রাজনীতি


রাষ্ট্রবিরোধী যেকোনো ষড়যন্ত্র ও অপতৎপরতা কঠোর হাতে দমন করার আশা প্রকাশ করেছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। আর যেকোনো সংকট মোকাবিলায় পুলিশ বাহিনী সামনে থেকে নেতৃত্ব দেয় বলেই সরকার ও জনগণ স্বস্তিতে আছে বলে মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর রাজারবাগে পুলিশ মিলনায়তনে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে সমবেত হন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এসময় তারা বলেন, বর্তমানে সরকার ও রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে একাত্তরের পরাজিত শক্তি। আগামী নির্বাচনকে সামনে রেখে এসব অপতৎপরতা আরও বাড়ার আশঙ্কা প্রকাশ করেন পুলিশের নীতিনির্ধারকেরা। এসময় যেকোনো সংকটে সরকারকে সর্বোচ্চ সহযোগিতার অঙ্গীকার করেন তারা।

পুলিশের স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত মহাপরিদর্শক মনিরুল ইসলাম বলেন, একাত্তর সালে মহান মুক্তিযুদ্ধে পুলিশ বাহিনীর সদস্যরা জীবন বাজি রেখে তাদের দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে বলছি, ভবিষ্যতে যেকোনো ধরনের রাষ্ট্র ও সরকার বিরোধী ষড়যন্ত্র পুলিশ নিষ্ঠার সঙ্গে পেশাদারিত্ব বজায় রেখে প্রতিরোধ করবে।

এসময় দেশবিরোধী ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সবসময় সর্তক থাকার নির্দেশ দেন পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ।
অনুষ্ঠানে যেকোনো সংকটে সরকারকে পুলিশ সর্বোচ্চ সহযোগিতা করায় স্বস্তি প্রকাশ করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধ থেকে করোনা সংকট- সরকারের প্রতিটি চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ বাহিনী সামনে থেকে নেতৃত্ব দিচ্ছে। এ কারণে আমরা এখন স্বস্তি পাচ্ছি।

বেনজীর আহমেদের প্রশংসা করে আসাদুজ্জামান খান কামাল বলেন, বর্তমান আইজিপির নেতৃত্বে পুলিশ বাহিনী এখন অনেক সংগঠিত। তারা যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় সক্ষম। ভবিষ্যতে সরকারি নির্দেশনা পুলিশ নিষ্ঠার সঙ্গে পালন করবে বলেও আশা প্রকাশ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এদিকে, নানা জল্পনা-কল্পনার পর আগামী ৩১ আগস্ট থেকে জাতিসংঘের সদর দফতরে দুই দিনব্যাপী পুলিশ প্রধানদের সম্মেলনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন বেনজীর আহমেদ। এরইমধ্যে পুলিশপ্রধানের যুক্তরাষ্ট্রের ভিসা পাওয়ার বিষয়টিও জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *