রাত ১০টার মধ্যে ঘুমিয়ে যাওয়ার নির্দেশ!

Slider অর্থ ও বাণিজ্য


সকাল ৯টায় ব্যাংকিং কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদন করার লক্ষে রাত ১০টার মধ্যে ঘুমিয়ে যাওয়ার নির্দেশনা দিয়ে চিঠি দেওয়া হয়েছে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার রুপালী ব্যাংকের জয়নগর শাখা সিনিয়র অফিসারকে। এ নিয়ে তোলপাড় শুরু হয়েছে উপজেলাজুড়ে।

ব্যাংকের ম্যানেজার মফিজুর রহমান কর্তৃক স্বাক্ষরিত ওই চিঠি দেওয়া হয়েছে কাশিয়ানী উপজেলার রুপালী ব্যাংক জয়নগর শাখার সিনিয়র অফিসার মো. শহিদুল ইসলামকে।

এ বিষয়ে মো. শহিদুল ইসলামের সঙ্গে কথা বলতে কয়েকবার ফোন দেওয়া হলেও তিনি রিসিভ করেননি। তবে ২৩ আগস্ট ইস্যুকৃত ম্যানেজারের দেওয়া ওই চিঠির একটি কপি প্রতিবেদকের হাতে এসে পৌঁছেছে।

ওই চিঠিতে ম্যানেজার লিখেছেন, উপযুক্ত বিষয় এবং বাংলাদেশ ব্যাংকের স্মারক নং-ডিওএস ৩১ অনুসারে জনাব মো. শহিদুল ইসলাম, সিনিয়র অফিসারকে এই মর্মে জানানো যাচ্ছে যে, ব্যাংকিং কার্যক্রম সুষ্ঠভাবে সম্পাদনের জন্য আপনাকে সকাল ৯ ঘটিকায় কর্মস্থলে উপস্থিত হওয়ার সুবিধার্থে রাত ১০ ঘটিকার মধ্যে ঘুমিয়ে যাওয়ার নির্দেশনা প্রদান করা হলো। এই চিঠির কপি গতকালই সামাজিক যোগাযোগ মাধমে ছড়িয়ে পড়লে সর্বত্র তোলপাড় শুরু হয়।

এ বিষয়ে ওই ব্যাংকের ম্যানেজার মফিজুর রহমান বলেন, ব্যাংকের অপর এক সিনিয়র অফিসার স্বপন সিকদার মজা করে আমার স্বাক্ষর জাল করে মো. শহিদুল ইসলামকে এই চিঠি দিয়েছেন। প্রকৃতপক্ষে এ ব্যাপারে আমি আগে কিছুই জানতাম না। বা এমন চিঠি দেওয়ার কোনো কারণও নেই। সিনিয়র অফিসার মো. শহিদুল ইসলাম ও স্বপন সিকদারকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। আগামী তিনদিনের মধ্যে তাদেরকে এর জবাব দেওয়ার জন্য বলা হয়েছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *