বিশ্বে করোনায় আরও ১২৩১ মৃত্যু, আক্রান্ত কমেছে

Slider সারাবিশ্ব


গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৬৬ হাজার ৭১৩ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় ৮০ হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ২৩১ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় তিন শ।

মঙ্গলবার (২৩ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬০ কোটি ১৩ লাখ ৭৭ হাজার ৬৪ জন। মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৭৩ হাজার ৫৬৭ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১০৪ জনের এবং শনাক্ত হয়েছে ৩১ হাজার ৪৩৩ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৬ হাজার ২২৮ জন এবং মৃত ১৫৯ জন। ইতালিতে আক্রান্ত ১০ হাজার ৪১৭ জন এবং মৃত্যু ৭৫ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ১৬ হাজার ৯১১ জন এবং মৃত্যু হয়েছে ২৩ জনের। জাপানে মৃত ২২৮ জন এবং আক্রান্ত ২ লাখ ১৭ হাজার ৮৭৫ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৯ জন এবং আক্রান্ত ১১ হাজার ৫৩৯ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ৬১ জন এবং মৃত্যু হয়েছে ৫৭ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৫৩১ জন এবং ২৮ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৪৬ জন এবং মৃত্যু হয়েছে ৬৫ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *