নিপুণের বিরুদ্ধে মামলার শুনানি হতে পারে আগামীকাল

বাংলার আদালত


বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে অব্যাহত দ্বন্দ্বের মধ্যে আদালতের নির্দেশ অমান্য করে সংগঠনটির সাধারণ সম্পাদকের চেয়ারে বসা নিয়ে অভিনেত্রী নিপুণের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেছিলেন জায়েদ।

জানা গেছে সেই আদালত অবমাননার মামলাটি আপিল বিভাগের কার্যতালিকায় আছে । রোববার (২১ আগস্ট) এ মামলার শুনানি হওয়ার কথা রয়েছে। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি হওয়ার কথা রয়েছে বলে জানা যায়। এর আগে এ বিষয়ে গত ৬ জুন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এ বিষয়ে শুনানি হওয়ার কথা থাকলেও সেটি পিছিয়ে নতুন দিন ঠিক করেন। তারই ধারাবাহিকতায় শুনানির জন্য তালিকায় উঠেছে মামলাটি।

এর আগে গত ২৩ মে শুনানি ৫ জুন পর্যন্ত শুনানি মুলতবি করেন আপিল বিভাগ। ওই সময় জায়েদ খানের পক্ষে আইনজীবী ছিলেন আহসানুল করিম ও নাহিদ সুলতানা যুথী। নিপুণের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। তাকে সহায়তা করেন ব্যারিস্টার মো. মোস্তাফিজুর রহমান খান। এর আগে গত ১৪ মার্চ পদে হাইকোর্টের স্থগিতাদেশ ও স্থিতাবস্থার আদেশ কঠোরভাবে মেনে চলতে নিপুণ ও জায়েদকে নির্দেশ দেন আপিল বিভাগের সাধারণ সম্পাদক। একই সঙ্গে চার সপ্তাহের জন্য শুনানি মূলতবি করা হয়। পরবর্তীকালে প্রধান বিচারপতির অনুপস্থিতিতে আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামানের নেতৃত্বাধীন আপিল বিভাগ ২৫ এপ্রিলে দেওয়া এক আদেশে শুনানি ২৩ মে পর্যন্ত মুলতবি করেন।

এমতাবস্থায় নির্ধারিত দিনে মামলাটি আপিল বিভাগের কার্যতালিকায় এলে আদালত শুনানির দিন পিছিয়ে দেন। গত ২৮ জানুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন হয়, ফলাফল ঘোষণা করা হয় ২৯ জানুয়ারি। নির্বাচনে ইলিয়াস কাঞ্চন সভাপতি ও জায়েদ খানকে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এরপর থেকেই জায়েদকে বিজয়ী ঘোষণা করার সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে আসছিলেন নিপুণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *