চা শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে শাবিপ্রবিতে মানববন্ধন

Slider জাতীয়


চা শ্রমিকদের মজুরি বৃদ্ধির আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে মানববন্ধন করেছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে শাবিপ্রবির কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। এতে অর্ধ-শতাধিকেরও বেশি শিক্ষার্থী অংশ নেয়।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক ইফরাতুল হাসান রাহিমের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের কার্যকরী সদস্য আব্দুল বাসিত সাদাফ।

এছাড়াও সাধারণ শিক্ষার্থীদের মধ্য থেকে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আসিফ মাহমুদ, পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মোহাইমিনুল বাশার রাজ এবং চা-শ্রমিকদের প্রতিনিধি হিসেবে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রুপালি পাল বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে চা বাগানের শ্রমিকরা দৈনিক ১২০ টাকা মজুরিতে কাজ করে যাচ্ছেন। নানা অজুহাতে মালিকরা শ্রমিকদের ন্যায্য মজুরি থেকে বঞ্চিত করছেন। এটি চা-শ্রমিকদের প্রতি জুলুম। তাদের প্রতি এমন অমানবিক আচরণ কোনোভাবেই কাম্য নয়।

তারা বলেন, আমরা চা-শ্রমিকদের এ যৌক্তিক আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে চা বাগানের শ্রমিকদের দৈনিক মজুরি ৩০০ টাকা নির্ধারণ করার দাবি জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *