শ্রীপুরে চলছে ভ্যাকো, ভাঙছে রাস্তা, ব্যবস্থাও নিচ্ছে প্রশাসন

Slider টপ নিউজ


গাজীপুর: গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার কাওরাইদ ই্উনিয়নের ৫নং ওয়ার্ডে যুগীরসিট থেকে হয়দেবপুর দরগা বাজার রাস্তা ভেঙে চুরমার হয়ে গেছে। মাটিকাটার ভেকো ও ড্রামট্রাকে রাস্তার অসংখ্য স্থানে বড় বড় গর্ত তৈরী হয়েছে। প্রশাসনের হস্তক্ষেপে কিছুদিন বন্ধ থাকলেও আজ থেকে আবার শুরু হয়েছে আবার রাস্তা ভাঙার কাজ।

অনুসন্ধানে জানা যায়, কাওরাইদ ইউনিয়ন যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমানে কাওরাইদ ইউনিয়নের ৫নং ওযার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মতিনের নেতৃত্বে এই রাস্তা ভাঙার কাজ শুরু হয়েছে। এর আগে স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য আব্দুস সামাদের নেতৃত্বে ভ্যাকো দিয়ে মাটি নিয়ে রাস্তা ভাঙা হয়। ওই সময় শ্রীপুর উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে ভ্যাকু জব্দ হয়ে জরিমানা হলেও কিছুদিন রাস্তা ভাঙা বন্ধ থাকে। কিন্তু যে পরিমান রাস্তা ভাঙা হয়েছিল, সেই পরিমান রাস্তা এখনো ভাঙাচুরাই রয়ে গেছে। বরং আজ থেকে আবার শুরু হয়েছে রাস্তা ভাঙার কাজ।


গোপন সূত্র জানায়, স্থানীয় প্রভাবশালী কতিপয় বিএনপি ও যুবদল নেতার পৃষ্ঠপোষকতায় এই রাস্তা ভাঙার প্রকল্প শুরু হয়। জমির দালালী, মানুষ ফাসানো ও শালিষ বৈঠকের নামে সাধারণ মানুষের সাথে প্রতারণা করাই এই চক্রের কাজ। এই চক্রের মধ্যে একাধিক শিক্ষকও যুক্ত আছেন বলে জানা গেছে। মাদকসেবী চোর ডাকাত ও বেয়াদব শ্রেনীর অপরাধীদের আশ্রয় প্রশয় দিয়ে এরা এলাকায় রামরাজত্ব তৈরী করেছে।

এ বিষয়ে স্থানীয় ওযার্ড মেম্বার আব্দুস সামাদ ভুল স্বীকার করে রাস্তা ঠিক করে দিবে জানালেও এখনো রাস্তা ঠিক হয়নি। বরং আজ থেকে আবাার রাস্তা ভাঙা প্রকল্প চালু হয়েছে।


এই বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান এডভোকেট আব্দুল আজিজ জানান, ইউেএনও সাহেবকে অবহিত করা হয়েছে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এ বিষয়ে শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মোঃ তরিকুল ইসলাম বলেছেন, বিষয়টি নজরে এসেছে। আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *