টিউলিপ-রুশনারা-রুপাকে মাহীর অভিনন্দন

Slider ঢাকা রাজনীতি

Mahi_324430980
মাহী বি চৌধুরী
ঢাকা: যুক্তরাজ্যের পার্লামেন্ট সদস্য নির্বাচিত হওয়ায় টিউলিপ সিদ্দিক, রুশনারা আলী এবং রুপা হককে অভিনন্দন জানিয়েছেন সাবেক সংসদ সদস্য মাহী বি চৌধুরী।

রোববার (১০ মে) গণমাধ্যমে প্রেরিত এক বার্তায় তিনি এ অভিনন্দন জানান।

মাহী বি চৌধুরী বলেন, তিন ব্রিটিশ-বাংলাদেশির বিজয়ে দেশে এবং বিদেশে বাংলাদেশিরা গৌরবান্বিত। ঘটনাক্রমে ৭মে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিন ছিল। এই মহান কবির স্বপ্নও ছিল একদিন বাঙালিরা বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াবে।

মাহী বলেন, টিউলিপ সিদ্দিক লন্ডনের রিজেন্ট পার্কের সাবেক কাউন্সিলর এবং ক্যামডেনের কালচার অ্যান্ড কমিউনিটির ক্যাবিনেট সদস্যও ছিলেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নাতনি। রুশনারা আলী সাবেক সংসদ সদস্য এবং ব্রিটেনের আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক ছায়ামন্ত্রীও ছিলেন। রুপা হক লন্ডন বোরো অফ ইলিং এর সাবেক ডেপুটি মেয়র।

পার্লামেন্ট নির্বাচনে বিজয়ী হয়ে এই তিনজনই বাংলাদেশিদের গৌরবান্বিত করেছেন জানিয়ে মাহী বলেন, এই তিন ব্রিটিশ-বাংলাদেশির বিজয় আমাদের নতুন করে স্মরণ করিয়ে দেয় যে, সুশিক্ষা, অধ্যবসায় এবং কঠোর পরিশ্রম মানুষকে অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছে দিতে পারে।
আমি আশা করি, দেশকে এগিয়ে নেওয়া এবং ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি আলোকিত ও অগ্রগামী বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমাদের দেশের নেতৃবৃন্দও এগিয়ে আসবেন।

গত বৃহস্পতিবার (৭ মে) ব্রিটিশ পার্লামেন্টের ওই নির্বাচন অনুষ্ঠিত হয়।

ব্লু ব্যান্ড কল, প্রজন্ম বাংলাদেশ এবং সেন্টার ফর জেনারেশনাল চেঞ্জের প্রতিষ্ঠাতা মাহী তার অভিনন্দন বার্তায় আরও বলেন, আমার স্ত্রী আশফাহ্ হক লোপাও টিউলিপ সিদ্দিক, রুশনারা আলী এবং রুপা হককে অভিনন্দন জানান এবং তাদের রাজনৈতিক জীবনের অব্যাহত সাফল্য কামনা করেন। ব্রিটিশ-বাংলাদেশি কমিউনিটির জন্য এটি এক ঐতিহাসিক মূহুর্ত।

তিনি বলেন, আমি আশা করি, ভবিষ্যতে যুক্তরাজ্য ও বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে এই তিন পার্লামেন্ট সদস্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন। পাশাপাশি বিশ্বের অন্য দেশগুলোতেও বাংলাদেশি বংশোদ্ভূত নবীন রাজনীতিবিদরা একই ধরনের সাফল্য অর্জন করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *