মাগুরা উপনির্বাচন তিন প্রার্থীর আপিল খারিজ করেছে ইসি

Slider জাতীয়

EC_662414563

ঢাকা: শূন্য ঘোষিত মাগুরা-১ আসনে তিন প্রার্থীর আপিল আবেদন খারিজ করে দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

প্রার্থিতা বাতিল করে রিটার্নিং কর্মকর্তার দেওয়া সিদ্ধান্তের বিরুদ্ধে ওই তিন প্রার্থী আপিল কর্তৃপক্ষ হিসেবে ইসির কাছে আবেদন করেছিলেন। কিন্তু রোববার (১০ মে) শুনানি শেষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের নেতৃত্বাধীন আপিল কর্তৃপক্ষ তাদের আবেদন খারিজ করে দেয়।

স্বতন্ত্র থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে ইচ্ছুক ওই তিন প্রার্থী হলেন এটিএম মহব্বত আলী, মাহবুবুল আকবর ও মো. নাঈম হাসান।

ঋণখেলাপী হওয়ায় মহব্বত আলীর মনোনয়নপত্র বাছাইকালে বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। এছাড়া অন্য দুই প্রার্থী এক শতাংশ ভোটারের সমর্থন দেখাতে পারেননি বলে তাদেরও মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

এ নির্বাচনে মোট আটজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। তিন প্রার্থীর মনোনয়নপত্র আপিল কর্তৃপক্ষের কাছেও না টেকায়, বাকি পাঁচজনের মধ্যেই প্রতিদ্বন্দ্বিতার বিষয়টি প্রায় নিশ্চিত হয়ে গেল।

তারা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) এ টি এম আব্দুল ওয়াহহাব, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক হাসান সিরাজ সুজা, বিএনএফের জেলা সাধারণ সম্পাদক কে এম মোতাসিম বিল্লাহ, ন্যাশনাল পিপলস পার্টির কাজী তৌহিদুল আলম ও স্বতন্ত্র প্রার্থী মাগুরা পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র তপন কুমার রায়।

আগামী ১২ মে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ভোটগ্রহণ হবে আগামী ৩০ মে। গত ০৯ মার্চ আওয়ামী লীগের এমপি সিরাজুল ইসলাম মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *