বাসে ভাড়ার চার্ট না থাকলে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

Slider জাতীয়

সম্প্রতি জ্বালানি তেলের মূল্য বাড়ায় সরকার। এর সঙ্গে সমন্বয় করে পুনর্নির্ধারণ করা হয়েছে বাস-মিনিবাসসহ পরিবহন ভাড়া। সরকার নির্ধারিত এ ভাড়া যেন মেনে চলা হয় সেজন্য বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) দূরত্ব অনুসারে পরিবহন মালিপক্ষকে ভাড়ার চার্ট তৈরি করে দিয়েছে।

এখন রাজধানীর রাস্তায় চলাচলকারী বাসে যদি বিআরটিএ’র নির্ধারিত ভাড়ার চার্ট না থাকে তবে সেই বাসকে জরিমানা করা হচ্ছে এবং এটা অব্যাহত থাকবে। আজ শুক্রবার দুপুরে রাজধানীর মহাখালী বাস টার্মিনাল পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এ কথা জানান প্রতিষ্ঠানটির চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার।

নুর মোহাম্মদ মজুমদার বলেন, অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে বিআরটিএ যথাযথ পদক্ষেপ নিচ্ছে। যদি কোনো গাড়িতে ভাড়ার চার্ট না থাকে, তবে মোবাইল কোর্টে (ভ্রাম্যমাণ আদালত) তাদের জরিমানা করা হচ্ছে। এটা অব্যাহত থাকবে।
সিএনজিচালিত বাসেও বেশি ভাড়া নেওয়ার প্রসঙ্গে বিআরটিএ চেয়ারম্যান বলেন, গত নভেম্বরে (সিএনজির দাম বাড়ানোর পর) যখন ভাড়া পুনর্নির্ধারণ করা হয় তখন গাড়িগুলোর সামনে স্টিকার ছিল, কোনটি সিএনজিচালিত, কোনটি ডিজেলচালিত। আমি মালিকপক্ষকে আহ্বান জানাবো, তারা যেন অবিলম্বে এই স্টিকার প্রদর্শনের ব্যবস্থা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *