মার্কিনিরা ককটেল জাতি: আইজিপি

Slider টপ নিউজ


পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, যুক্তরাষ্ট্র একটি পুনর্বাসিত দেশ এবং তারা একটি ককটেল জাতি। সোমবার (৭ আগস্ট) বিকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স অডিটোরিমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯২ তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, দেশের অবয়বে বাঙালি জাতি। কিন্তু তারা সত্যিকার অর্থে বাঙালি নয়। তারা ভেতর থেকে ঘুনে পোকার মত আমাদের খেয়ে দেবার চেষ্টা করে। ধ্বংস ও দুর্বল করার চেষ্টা করে। ফলে এই চ্যালেঞ্জের মধ্যে আমরা বঙ্গবন্ধু ও বঙ্গমাতাকে হারিয়েছি। তবে এর বিরুদ্ধে দাঁড়াতে হবে। সমগ্র জাতিকে সতর্কভাবে সবাইকে দায়িত্ব পালন করতে হবে। তারা ভেতর থেকে খুবলে খাওয়ার চেষ্টা করছে। আইজিপি বলেন, আমেরিকায় একটি পূর্ণবাসিত (মাইগ্রেন্ট) দেশ। আমেরিকার প্রেসিডেন্ট ট্রাম্পের শাসনামল দেখেছি, তারা কতটা জাতীয়তাবাদী। তারা ককটেল জাতী।

অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরের পরিচালক আরিফুর রহমান। পরে বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরের আয়োজনে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন তিনি।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। এ সময় মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন। এসময় আরও ছিলেন র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন, এসবি প্রধান মনিরুল ইসলাম, সিটিটিসি প্রধান আসাদুজ্জামান,সিআইডি প্রধান, সিআইডির ঢাকা মেট্রো প্রধান ইমাম হোসেনসহ বিভিন্ন ইউনিটের প্রধানরা। এছাড়া সারাদেশের ৫১টি ইউনিট ভার্চুয়ালী এই অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

উল্লেখ্য, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদসহ ৮ কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র। তবে আগামী ৩১ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত দুই দিনব্যাপী জাতিসংঘের পুলিশ সামিটে যোগ দিতে আইজিপিকে আমন্ত্রণ জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *