কক্সবাজারে কটেজে টর্চার সেল, ৪ পর্যটক উদ্ধার

Slider জাতীয়


কক্সবাজারের হোটেল-মোটেল জোনে টর্চার সেলের সন্ধান মিলেছে। চারজনকে জিম্মিদশা থেকে উদ্ধার করেছে ট্যুরিস্ট পুলিশ। রোববার (৭ আগস্ট) রাত ১১টা থেকে সোমবার (৮ আগস্ট) ভোর ৪টা পর্যন্ত অভিযান চালিয়ে তাদের উদ্ধার করা হয়। অভিযানে সংঘবদ্ধ চক্রের সদস্য হিসেবে ১১ জনকে আটক করা হয়েছে।

ট্যুরিস্ট পুলিশের কক্সবাজার জোনের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম জানান, কলাতলীর কটেজ জোন এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানে সাইনবোর্ড ছাড়া শিউলি কটেজ হিসেবে পরিচিত একটি প্রতিষ্ঠানে গেলে সেটি তালাবদ্ধ পাওয়া যায়। নানাভাবে তালা খুলতে বলার পরও তালা খুলে না দেওয়ায় তালা ভেঙে ভেতরে প্রবেশ করা হয়। ভেতরে প্রবেশ করে দেখা যায়, সংঘবদ্ধ অপরাধীরা বিকল্প একটি পথে পালিয়ে গেছে। এ সময় একটি কক্ষে জিম্মি করে রাখা চার পর্যটককে উদ্ধার করা হয়। একই সঙ্গে ওই কক্ষ থেকে নির্যাতনের নানা উপকরণও জব্দ করা হয়।

ভুক্তভোগীরা জানান, সেখানে ৫-৬ জন ছেলে ও তিনজন নারী ছিল। দালালের মাধ্যমে প্রলোভন দেখিয়ে পৃথকভাবে তাদের ওই কটেজে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রবেশ করার পর নারীদের সঙ্গে আপত্তিকর ছবি তুলে মোটা অংকের টাকা দাবি করা হয়। হাতিয়ে নেওয়া হয় সব টাকা-পয়সা। আরও টাকার জন্য পরিবারকে জানাতে তাদের ওপর নির্যাতন চালানো হয়।

অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম জানান, এ রকম আরও কয়েকটি কটেজে পর্যটকদের জিম্মি করে নির্যাতনের তথ্য পাওয়া গেছে। এ বিষয়ে তদন্ত চলছে। অভিযান চালিয়ে সংঘবদ্ধ চক্রের সদস্য ১১ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *