প্রকাশ পেল ‘বঙ্গমাতা’ সিনেমার পোস্টার

বিনোদন ও মিডিয়া


বঙ্গমাতাকে নিয়ে নির্মিত হয়েছে সিনেমা ‘বঙ্গমাতা’ । লেখক খোরশেদ বাহারের উপন্যাস অবলম্বনে এটি পরিচালনা করেছেন গৌতম কৈরী। ২৮ মিনিটের সিনেমাটির শুটিং হয়েছে এ বছরের প্রথম দিকে। শুটিংসহ যাবতীয় সব কাজ শেষে বঙ্গমাতা এখন মুক্তির অপেক্ষায়।

সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন জ্যোতিকা জ্যোতি। এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমায় অভিনয় করতে চেয়েছিলেন জ্যোতিকা জ্যোতি। সেই সিনেমায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে অভিনয়ের জন্য অডিশনও দিয়েছিলেন। সিনেমা থেকে বাদ পড়েছিলেন দেখে বিষয়টি নিয়ে খুব মন খারাপ করেছিলেন জ্যোতি। ফেসবুকে স্ট্যাটাসও দিয়েছিলেন তিনি।

তবে ‘বঙ্গমাতা’ স্বল্পদৈর্ঘ্য সিনেমায় বঙ্গমাত্রা চরিত্রে অভিনয় করে জ্যোতির সে আক্ষেপ কমেছে। পাশাপাশি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সম্পর্কে তরুণ প্রজন্ম এ চলচ্চিত্রের মাধ্যমে একটি ভালো ধারণা পাবে এমনটাই ধারণা সিনেমা টিমের।

‘মুজিব’ সিনেমার অডিশনের ছবি দেখেই সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে তার সঙ্গে যোগাযোগ করা হয় বলে জানা যায় । ‘বাংলাদেশের ইতিহাসের এক অবিস্মরণীয় সৈনিক বঙ্গমাতা ফজিলাতুন নেছা। বঙ্গমাতা স্বল্পদৈর্ঘ্য সিনেমায় উঠে আসবে শেখ ফজিলাতুন নেছা মুজিবের ছোটবেলা থেকে ১৫ আগস্ট পর্যন্ত বিভিন্ন সময়ের ঘটনা। শুটিং হয়েছে ঢাকা ও মানিকগঞ্জের বিভিন্ন লোকেশনে।

এ মাসেই মুক্তি পাবে সিনেমাটি। তার আগে ৮ আগস্ট বঙ্গমাতার জন্মদিনে রাজধানীর শিল্পকলা একাডেমিতে হবে প্রিমিয়ার। এরপর কয়েকটি টিভি চ্যানেলে প্রচার হবে বঙ্গমাতা। দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানেও দেখানো হবে সিনেমাটি। ইতোমধ্যে প্রকাশ পেয়েছে সিনেমার পোস্টার। এখন কেবল মুক্তির অপেক্ষা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *