‘গেটম্যান বারণ করলেও ট্রেনের লাইনে উঠে পড়ে মাইক্রোবাস’

Slider জাতীয়


চট্টগ্রামের মিরসরাইয়ে ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১১ যাত্রী নিহতের ঘটনায় মাইক্রোবাসের চালকের ওপর দায় চাপালেন বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মুহম্মদ আবুল কালাম চৌধুরী। তিনি বলেন, গেটম্যান লাল পতাকা উড়িয়ে বারণ করলেও মাইক্রোচালক শুনেননি। তার অবহেলার কারণেই এত বড় দুর্ঘটনা ঘটেছে।

শুক্রবার (২৯ জুলাই) দুপুর ২টার দিকে দুর্ঘটনার পরপরই গণমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি এ কথা বলেন।

আবুল কালাম চৌধুরী বলেন, চট্টগ্রাম থেকে ঢাকামুখী মহানগর আপ যাচ্ছিল। একই সময় ঢাকা থেকে ছেড়ে আসা মহানগর প্রভাতীও মিরসরাই বড়তাকিয়া এলাকায় একইস্থান পারাপার হচ্ছিল। বড়তাকিয়া রেলক্রসিংয়ে মহানগর আপ ট্রেনটি যাওয়ার আগে ক্রসিংয়ের গেটে থাকা বাঁশ ফেলা হয়। এসময় মহানগর আপ বড়তাকিয়া ক্রস করার সঙ্গে সঙ্গে মাইক্রোবাসটি বাঁশ উল্টিয়ে ট্রেনের লাইনে উঠে পড়ে। তারা মনে করেছিল ঢাকা থেকে আসা ট্রেনটি আসার আগেই যেতে পারবে। কিন্তু রেললাইনে ওঠার সঙ্গে সঙ্গে প্রভাতী ট্রেনটি চলে আসে এবং মাইক্রোবাসের সঙ্গে সংঘর্ষ হয়। ঘটনার সময় গেটম্যান উপস্থিত ছিলেন। তিনি বার বার লাল পতাকা উঁচিয়ে তাদের বারণ করলেও মাইক্রোচালক শুনেননি। তার অবহেলার কারণেই এত বড় দুর্ঘটনা ঘটেছে।

এ ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে। বিভাগীয় পার্সোনেল অফিসার (ভারপ্রাপ্ত) আনছার আলীকে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন জানান, খৈয়াছড়া ঝরনা নামের পর্যটন স্পট থেকে গোসল করে ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে। হতাহতদের বাড়ি হাটহাজারীর আমানবাজার এলাকায় বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *